Advertisement
১১ মে ২০২৪
Aaron Finch

বিরাটদের হারাতে গেমপ্ল্যান তৈরি, ভারত সফরের আগে হুঙ্কার অজি তারকার

ফিঞ্চের মতে, ঘরের মাঠে ভারতকে বিপদে ফেলার মতো  ক্ষমতা অস্ট্রেলিয়ার রয়েছে। তা ছাড়া গত বছরের শুরুতেও ভারতে এসে একদিনের সিরিজ ৩-২ জিতেছিল অস্ট্রেলিয়া। সেটাও মনোবল বাড়াচ্ছে।

ভারতকে হারানোর আত্মবিশ্বাস রয়েছে দলের, বিশ্বাস করছেন অজি অধিনায়ক ফিঞ্চ। ছবি: রয়টার্স।

ভারতকে হারানোর আত্মবিশ্বাস রয়েছে দলের, বিশ্বাস করছেন অজি অধিনায়ক ফিঞ্চ। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২০ ১৪:২৮
Share: Save:

বিরাট কোহালির ভারতকে টক্কর দেওয়ার হুমকি শোনা গেল অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের গলায়। তিন ম্যাচের ওয়ানডে সফরে ভারতে রওনার আগে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়লেন তিনি।

১৪ জানুয়ারি মুম্বইয়ে সিরিজের প্রথম ওয়ানডে। তার পর ১৭ তারিখ রাজকোটে ও ১৯ তারিখ বেঙ্গালুরুতে যথাক্রমে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি। ফিঞ্চের মতে, ঘরের মাঠে ভারতকে বিপদে ফেলার মতো ক্ষমতা অস্ট্রেলিয়ার রয়েছে। তা ছাড়া গত বছরের শুরুতেও ভারতে এসে একদিনের সিরিজ ৩-২ জিতেছিল অস্ট্রেলিয়া। সেটাও মনোবল বাড়াচ্ছে। ভারতে আসা অস্ট্রেলিয়ার স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিংস, পিটার হ্যান্ডসকম্ব, স্টিভ স্মিথ, জোশ হ্যাজলেউড, মার্নাস লাবুশানে, কেন রিচার্ডসন, ডি’আর্কি শর্ট, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

বৃহস্পতিবার রওনার আগে অ্যারন ফিঞ্চ বলেছেন, “ভারতীয় কন্ডিশনে খেলার পক্ষে আমাদের গেমপ্ল্যান যে যথেষ্ট ভাল, সেই আত্মবিশ্বাস রয়েছে আমাদের। উপমহাদেশে খেলার সময় ভারত যখন চালকের আসনে থাকে তখন এত দাপট দেখায় যে নিজেদের গেমপ্ল্যানের উপর সংশয় তৈরি হয়। ভারত বা পাকিস্তান বা শ্রীলঙ্কা, বিপক্ষে যেই থাক, নিজের উপর তৈরি হয় সংশয়। কিন্তু আমরা জানি যে ভারতে গিয়ে ভারতকে হারানোর মতো স্কিল রয়েছে, তেমন গেমপ্ল্যানও রয়েছে। এটাই আমাদের ভারতে যাওয়ার সময় আত্মবিশ্বাস বাড়াচ্ছে।”

অস্ট্রেলিয়ার স্কোয়াডে রয়েছেন টেস্টে দারুণ ছন্দে থাকা মার্নাস মাবুশানে। এ বার ৫০ ওভারের ফরম্যাটে অভিষেক করবেন তিনি। ফিঞ্চ বলেছেন, “আমরা জানি যে ও পরিস্থিতি প্রতিকূল হলেও ঘাবড়ে যাবে না। অ্যাশেজর শুরুতে খেলতে না পারলেও টেস্ট ক্রিকেটে দারুণ ভাবে ফিরেছে ও। রয়েছে অবিশ্বাস্য ফর্মে। আশা করছি, সেই ফর্মেই ও খেলবে। ঘরোয়া একদিনের ক্রিকেটে অসাধারণ ব্যাট করেছে ও। ভাল না খেলার কোনও কারণ তো আমার নজরে পড়ছে না।” স্পিনের বিরুদ্ধে লাবুশানে যে ভাল খেলেন, সেটাও মনে করিয়ে দিয়েছেন ফিঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE