Advertisement
২৬ এপ্রিল ২০২৪

এ বি ফিরতে পারেন, ইঙ্গিত ডুপ্লেসিরও

প্রায় তিন মাস ধরে তারকা দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানকে মাঠে ফেরানোর জন্য কথা চলছে। সোমবার রাতে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন হয় ডুপ্লেসির দল পার্ল রকস।

এ বি ডিভিলিয়ার্স।—ফাইল চিত্র।

এ বি ডিভিলিয়ার্স।—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৯ ০৪:৪৫
Share: Save:

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অবসর ভেঙে মাঠে ফেরার চেষ্টা করছেন এ বি ডিভিলিয়ার্স। এ বার ইঙ্গিত দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিরও।

প্রায় তিন মাস ধরে তারকা দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানকে মাঠে ফেরানোর জন্য কথা চলছে। সোমবার রাতে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন হয় ডুপ্লেসির দল পার্ল রকস। হারায় শওনে স্পার্টান্সকে। যে দলের কোচ আবার মার্ক বাউচার। যিনি দক্ষিণ আফ্রিকার কোচেরও দায়িত্ব নিয়েছেন সদ্য। সব চেয়ে বড় কথা ডিভিলিয়ার্সও ফাইনালে ৩৭ বলে ৫১ রানের ইনিংস খেলেন স্পার্টান্সের হয়ে। ফাইনালের পরে ডুপ্লেসি বলেছেন, ‘‘মানুষ চায় এবি আবার খেলুক। আমিও সেটাই চাই। কী ভাবে সব বাস্তবায়িত করা যায় আগামী বছরে এই নিয়ে কথাবার্তা চলছে দু’তিন মাস হয়ে গেল।’’

দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ক্রিকেটার ডিভিলিয়ার্স গত বছর মার্চে অবসর নেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। অনেক দিন থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে যে মারাত্মক চাপ তাঁকে সামলাতে হয় তার কথা বলে যাচ্ছিলেন ডিভিলিয়ার্স। সেই চাপেই সরে যান তিনি। এর পরে বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি লিগে খেলছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা। চলতি বছরে পঞ্চাশ ওভারের বিশ্বকাপের আগে শোনা যায় ডিভিলিয়ার্স আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান। বিশ্বকাপে খেলতেও রাজি। তবে দক্ষিণ আফ্রিকা বোর্ডের নির্বাচকরা মত দেননি। তাঁদের মনে হয়েছিল, ডিভিলিয়ার্সকে ফেরানোর ক্ষেত্রে অনেক দেরি হয়ে গিয়েছে। ডুপ্লেসি বলেছেন, ‘‘টি-টোয়েন্টি ক্রিকেট কিন্তু পুরো আলাদা ব্যাপার। বাড়ি থেকে খুব বেশিদিন দূরে থাকতে হয় না। এ সব আলোচনাও হয়ে গিয়েছে। এর পরের টি-টোয়েন্টি সিরিজ পর্যন্ত এ রকম কথাবার্তা চলতে থাকবে।’’

শুধু ডুপ্লেসিই নন কোচ বাউচারও বলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি অবসর নেওয়া কয়েকজন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারকে ফিরে আসার জন্য রাজি করতে কথা বলবেন। যার মধ্যে ডিভিলিয়ার্সও আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE