Advertisement
Back to
Presents
Associate Partners
Maoists in Waynad

ভোটের আগের দিন রাহুলের কেন্দ্র ওয়েনাড়ে মাওবাদীরা! দিলেন ভোট বয়কটের ডাক, তল্লাশি চালাচ্ছে পুলিশ

পুলিশ সূত্রে খবর, ওয়েনাড়ের কাম্বামালা এলাকায় বুধবার রাতে বেশ কয়েক জন সশস্ত্র মাওবাদী হাজির হওয়ার খবর দেন স্থানীয়রা।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১০:০০
Share: Save:

দ্বিতীয় দফার ভোট শুরু হয়েছে শুক্রবার। ভোট চলছে কেরলের ওয়েনাড়ে। এই কেন্দ্রেই প্রার্থী কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ভোটের আগের দিন রাতে এই ওয়েনাড়েই সন্দেহভাজন সশস্ত্র মাওবাদীদের একটি দল হাজির হয়েছে বলে স্থানীয়রা দাবি করেছেন। মাওবাদীদের উপস্থিতির খবর পেয়েই তল্লাশি শুরু করেছে জেলা পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ওয়েনাড়ের কাম্বামালা এলাকায় বুধবার রাতে বেশ কয়েক জন সশস্ত্র মাওবাদী হাজির হওয়ার খবর দেন স্থানীয়রা। তাঁদের দাবি, ভোট বয়কট করার জন্য তাঁরা স্থানীয়দের বোঝানোর চেষ্টা করেন। দিনমজুরদের সঙ্গে ২০ মিনিট ধরে আলোচনা করেন মাওবাদীরা। শুধু তাই-ই নয়, এলাকায় ভোট বয়কটের স্লোগানও তোলেন তাঁরা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

স্থানীয়দের দাবি, মাওবাদীদের প্রত্যেকের পরনে ছিল উর্দি। সঙ্গে বন্দুকও ছিল। ওই দলে মাওবাদী নেতা সিপি মইতিন রয়েছেন বলেও স্থানীয় সূত্রের দাবি। ভোটের সময় ওয়েনাড়ে মাওবাদীদের উপস্থিতির খবর পেতেই জেলা এবং পুলিশ প্রশাসন নিরাপত্তা আরও আঁটাসাঁট করেছে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, মাওবাদীদের খোঁজে তল্লাশি জারি রাখা হয়েছে।

দ্বিতীয় দফায় দেশের ১৩টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৮৮টি আসনে ভোট হচ্ছে। তার মধ্যে কেরলেই ভোট হচ্ছে ২০টি আসনে। এই দফায় ভোট হচ্ছে ওয়েনাড়ে রাহুল গান্ধীর কেন্দ্রে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Maoists Wyanad Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE