• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ছ’বলে ছ’ছক্কা খেয়ে ২৬ বলে সেঞ্চুরি

Babar Azam
বাবর আজম। ছবি: বাবরের ফেসবুক সৌজন্যে।

ছ’বলে ছ’টি ছয় মারার ঘটনা এখনকার ক্রিকেটে আকছাড় ঘটে। কিন্তু এমনটা কী কখনও দেখেছেন যে বোলার ছ’টি ছয় হজম করেছেন, সেই বোলারই ব্যাট হাতে ম্যাচ উইনিং ইনিংস খেলেছেন?

শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে পাকিস্তানে। বল হাতে ছ’টি ছয় হজম করার পর ২৬ বলে বিস্ফোরক সেঞ্চুরি করে বিশ্ব ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছেন পাকিস্তানের বাবর আজম।

শোয়েব মালিকের কাছ থেকে পরপর ছ’টি ওভার বাউন্ডারি হজম করার বদলা যে এই ভাবে বাবর নেবেন তা হয়তো স্বপ্নেও ভাবতে পারেন প্রতিপক্ষ দল।

শাহিদ আফ্রিদি ফাউন্ডেশনের জন্য চ্যারিটি ম্যাচে মুখোমুখি হয়েছিল শহিদ আফ্রিদি ফাউন্ডেশন রেড এবং শাহিদ আফ্রিদি ফাউন্ডেশন গ্রীন।

আরও পড়ুন: সান্তাক্লজ ধোনি! টুইটারে শুভেচ্ছা সমর্থকদের

আরও পড়ুন: অস্ট্রেলীয় ওপেনের আগেই টেনিস সার্কিটে ফিরছেন সেরেনা

দু’দলের খেলা হলেও ম্যাচটি মূলত জমে যায় রেডে খেলা শোয়েব মালিক এবং গ্রীন দলে থাকা বাবর আজমের মধ্যে।

প্রথমে ব্যাট করে ২০১ রান তোলে রেড। রেডের হয়ে দুরন্ত ইনিংস খেলেন শোয়েব মালিক। বাবর আজমের এক ওভারে ছ’বলে ছ’টি ছয় হাঁকান শোয়েব। মূলত শোয়েবের ইনিংসের সৌজন্যেই ১০ ওভারে ২০০ রানের গণ্ডি পেড়িয়ে যায় রেড। 

জবাবে ব্যাট হাতে নেমে ৯ উইকেট হাতে নিয়ে ম্যাচ জিতে নেয় গ্রীন। এক ওভারে ছ’টি ছয় হজম করার বদলা নেন বাবর। রেড বোলিংকে কার্যত দুমড়ে মুচড়ে একার হাতেই ম্যাচ জেতান গ্রীনকে। ছ’টি ছয়ের বদলা নেন ২৬ বলে সেঞ্চুরি করে। ১১টি ছয় এবং ৭টি চারে সাজানো ছিল বাবরের ইনিংস। স্ট্রাইকরেট ছিল ৩৮৪.৬২।

তবে গ্রীনের হয়ে ম্যাচ উইনিং শটটি মারেন শহিদ আফ্রিদি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন