Advertisement
০৭ মে ২০২৪
IPL 2024

আইপিএল নিয়ে খুশি নন, বোর্ডের কাছে একটি বিষয়ে অনুরোধ করলেন সৌরভ

এ বারের আইপিএলে প্রায় প্রতি ম্যাচেই বড় রান উঠছে। ব্যাট এবং বলের এই বৈষম্য মেনে নিতে পারছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ডকে বিষয়টি দেখার অনুরোধ করেছেন তিনি।

cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ২১:২৭
Share: Save:

এ বারের আইপিএলে প্রায় প্রতি ম্যাচেই বড় রান উঠছে। আইপিএলের সর্বোচ্চ রানের ইতিহাস ভেঙেছে তিন বার। অনেকেরই ধারণা, আর কিছু দিন পরে দলগুলি তিনশোর গণ্ডিও ভেঙে ফেলবে। আইপিএলে ব্যাট এবং বলের এই বৈষম্য মেনে নিতে পারছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ডকে বিষয়টি দেখার অনুরোধ করেছেন তিনি।

আইপিএলের সব মাঠেই পিচগুলি ব্যাটারদের স্বর্গ হয়ে উঠেছে। অনায়াসে ২০০ রান উঠে যাচ্ছে। সেটা মাথায় রেখেই সৌরভ বলেছেন, “বোলারদের পক্ষে খেলাটা খুব কঠিন হয়ে যাচ্ছে। মাঠের চারদিকে ওদের বল উড়ে যাচ্ছে। যদি ভবিষ্যতে ব্যাপারটা দেখতে হয়, তা হলে ব্যাট এবং বলে ভারসাম্য আনতে হবে।”

এ বারের আইপিএলে ওভারপিছু দু’টি করে বাউন্সারের নিয়ম চালু হয়েছে। তাতেও বোলারেরা সুবিধা পাচ্ছেন না। অনেকেই ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়মকে খলনায়ক বানিয়েছেন। ফলে দলে একজন অতিরিক্ত বোলার খেলানো যাচ্ছে। সে কারণে রানও উঠছে বিস্তর। সৌরভ যে দলের ক্রিকেট ডিরেক্টর, সেই দিল্লির ঘরের মাঠে পাওয়ার প্লে-তে ১২৫ রান উঠেছে।

সৌরভ অবশ্য নিজের দলকে নিয়ে আশাবাদী। বলেছেন, “আমাদের ব্যাটিংও শক্তিশালী। আমরা ৪০০ রান দিয়েছি বটে। কিন্তু তুলেও ফেলেছি। এখানকার (কোটলা স্টেডিয়াম) উইকেটও বেশ ভাল। ব্যাটিং সহায়ক উইকেট।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sourav Ganguly BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE