কাম্বোডিয়া রওনা হওয়ার আগে বিতর্কে জড়ালেন জাতীয় দলের কোচ স্টিভন কনস্ট্যান্টাইন! শনিবার মুম্বইয়ে তিনি দাবি করেছেন, এক জন কোচের ওপরেই সিনিয়র ও যুব জাতীয় দলের দায়িত্ব দেওয়া উচিত। কিন্তু স্টিভনের এই তত্ত্ব মানতে নারাজ ফেডারেশন সচিব কুশল দাস।

শনিবার মুম্বইয়ে পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে স্টিভন বলেছেন, ‘‘ব্যক্তিগত ভাবে আমি মনে করি, সমস্ত ধরনের জাতীয় দলের দায়িত্ব এক জন কোচকেই দেওয়া উচিত। কারণ, প্রত্যেক কোচেরই স্ট্র্যাটেজি আলাদা। ফলে ফুটবলারদের পক্ষে মানিয়ে নেওয়া কঠিন। কিন্তু এক জন কোচ থাকলে সেই সমস্যা হয় না।’’ মায়ানমারের উদাহরণ দিয়ে তিনি আরও বলেছেন, ‘‘অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেছে মায়ানমার। কারণ, এক জন কোচই ওদের সব ধরনের দলের দায়িত্বে। আমাদেরও উচিত মায়ানমারের দর্শন অনুসরণ করা।’’ স্টিভনের মন্তব্যের পর ফেডারেশন সচিবের প্রতিক্রিয়া, ‘‘স্টিভনের সঙ্গে আমরা একমত নই। কারণ, সিনিয়র ও যুব দলের কোচিংয়ে পার্থক্য আছে। তা ছাড়া মায়ানমার দৃষ্টান্ত হতে পারে না।’’  

মায়ানমারের বিরুদ্ধেই ২৮ মার্চ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবেন সুনীল ছেত্রীরা। তার চার দিন আগে প্রস্তুতি হিসেবে কাম্বোডিয়ার বিরুদ্ধে খেলবে ভারতীয় দল। শনিবারই ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন স্টিভন।