• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর অম্বাতী রায়ুডুর

Ambati
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন অম্বাতি রায়ুডু। ছবি: পিটিআই

বিশ্বকাপের রিজার্ভ দলে ছিলেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান অম্বাতী রায়ুডু। চলতি বিশ্বকাপে বিজয় শঙ্কর চোট পেতে একটিও একদিনের ম্যাচ না খেলা মায়াঙ্ক আগরওয়ালকে ইংল্যান্ড নিয়ে যাওয়া হয়। এর আগে শিখর ধওয়ন চোট পেতে নিয়ে যাওয়া হয় ঋষভ পন্থকে। কিন্তু তিনি ডাক পাননি। বিশ্বকাপের দলে জায়গা না পাওয়া অবসর নেওয়ার বড় কারণ মনে করছে ক্রিকেট মহল। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি আইপিএলে খেলবেন।

দেশের হয়ে একদিনের ক্রিকেটে রায়ুডু ৫৫টি ম্যাচে করেছেন ১৬৯৪ রান। তিনটি শতরান ছিল তাঁর। সর্বোচ্চ ১২৪। শেষ বার তিনি ভারতের হয়ে খেলেছিলেন এই বছরের মার্চ মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেখানে ৩ ইনিংসে তাঁর মোট রান ছিল ৩৩। একটিও টেস্ট না খেললেও খেলেছিলেন ছয়টি টি-২০ ম্যাচ। তবে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে সেই ভাবে সাফল্য পাননি তিনি। ৫ ইনিংসে তাঁর মোট রান ৪২, সর্বোচ্চ ২০।

একদিনের ক্রিকেটে ৫০টি ইনিংসের অভিজ্ঞতা থাকলেও অনভিজ্ঞ মায়াঙ্কের দলে সুযোগ পাওয়া বোধ হয় মেনে নিতে পারেননি অন্ধ্রপ্রদেশের এই ডানহাতি। ৩৩ বছরের এই ক্রিকেটার ২০১৩ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ খেলেন ভারতের হয়ে। ঝাড়খণ্ডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা একদিনের ম্যাচই তাঁর ক্রিকেট জীবনে দেশের হয়ে শেষ খেলা হয়ে রইল।

আরও পড়ুন: ৭ ম্যাচে ১ উইকেট, ব্যাট হাতে ১৯ রান, শুধুমাত্র অধিনায়ক বলেই কি দলে মোর্তাজা?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন