• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সরওয়াটের ঘূর্ণিতে শেষ সৌরাষ্ট্র

Ankit Sarwate
ঘাতক: দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট সরওয়াটের। ফাইল চিত্র

বাঁহাতি স্পিনার আদিত্য সরওয়াটের বলের ঘূর্ণি সামলাতে পারল না চেতেশ্বর পুজারার সৌরাষ্ট্র। বৃহস্পতিবার নাগপুরে রঞ্জি ট্রফি ফাইনালের শেষ দিনে ২০৬ রান তাড়া করতে নেমে তারা অলআউট ১২৭ রানে। ৭৮ রানে জিতে টানা দ্বিতীয় বার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হল বিদর্ভ। দুই ইনিংসেই পুজারাকে যথাক্রমে ১ ও ০ রানে আউট করা সারওয়াটে প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার পরে দ্বিতীয় ইনিংসে নিলেন ছ’উইকেট। ২৯ বছর বয়সি স্পিনার ম্যাচের সেরার পুরস্কার পেলেন।

টানা দু’বার দেশের ঘরোয়া ক্রিকেটের সেরা খেতাব জেতায় বিদর্ভ ক্রিকেট সংস্থা তিন কোটি টাকার বোনাস ঘোষণা করল পুরো দলের জন্য। এর আগে টানা দু’বার রঞ্জি ট্রফি জয়ের নজির আছে মুম্বই, মহারাষ্ট্র, কর্নাটক, রাজস্থান ও দিল্লির। দীর্ঘ তিন মাসের রঞ্জি ট্রফি সাফল্য দিয়ে শেষ করেও অবশ্য এখনই ছুটি পাচ্ছেন না সরওয়াটেরা। ১২ ফেব্রুয়ারি থেকে ফের নাগপুরেই নামতে হবে ইরানি কাপে খেলার জন্য।   

বৃহস্পতিবার শেষ দিনে জেতার জন্য পাঁচ উইকেট প্রয়োজন ছিল বিদর্ভের। যার মধ্যে তিন উইকেটই নেন সরওয়াটে। দুই ইনিংস মিলিয়ে ৫৭ রানে ১১ উইকেট নেন তিনি। শুধু তা-ই নয়, দ্বিতীয় ইনিংসে আট নম্বরে ব্যাট করতে নেমে ৪৯ রান তুলে সৌরাষ্ট্রর কাজ কঠিন করে দেন তিনি। গত বার ফাইনালেও ৭৯ রান করেন তিনি। ‘‘ওর মতো ক্রিকেটারের উপর ভরসা করা যায়। যখনই প্রয়োজন পড়ে, আদিত্যর সাহায্য পাই’’, বলেন বিদর্ভের অধিনায়ক ফৈজ় ফজ়ল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন