Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Argentina vs Peru

ফের হোঁচট, মেসিদের বিশ্বকাপ যাত্রা আরও কঠিন হল

পেরুর তুলনায় গোলমুখি শটও বেশি নিয়েছিল ডি মারিয়া-লুকাস বিগলারা। গোল লক্ষ্য করে মোট ২২টি শট মারে আর্জেন্তিনা। যার অধিকাংশই ছিল গোলের বাইরে।

ম্যাচ শেষে বিধ্বস্ত মেসি। ছবি: এএফপি।

ম্যাচ শেষে বিধ্বস্ত মেসি। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৭ ১৪:৪০
Share: Save:

২০১৮ বিশ্বকাপের মূল পর্বে পৌঁছনোর রাস্তা আরও কঠিন করে ফেলল আর্জেন্তিনা। শুক্রবার রাশিয়া বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে পেরুর বিরুদ্ধে গোল শূন্য ড্র করল লিওনেল মেসির দল। এ দিন ব্রুন এরিসে মুখোমুখি হয়েছিল লাতিন আমেরিকার এই দুই দেশ। তবে, ঘরের সমর্থকদের সামনেও, গ্রুপের অন্যতম দুর্বল প্রতিপক্ষকে হারাতে ব্যর্থ হল আর্জেন্তিনা।

আরও পড়ুন: যুব বিশ্বকাপের মঞ্চে সাফাইকর্মীর ছেলে রহিম আলি

আরও পড়ুন: যুব বিশ্বকাপের খুঁটিনাটি এক নজরে

এ দিন ম্যাচের আগাগোড়া নিজেদের নিয়ন্ত্রণে রাখলেও কাজের কাজ করতে ব্যর্থ হয় আর্জেন্তিনীয়রা। গোটা ম্যাচে ৬৭ শতাংশ বল পজিশন ছিল মেসিদের দখলে। পেরুর তুলনায় গোলমুখি শটও বেশি নিয়েছিল ডি মারিয়া-লুকাস বিগলারা। গোল লক্ষ্য করে মোট ২২টি শট মারে আর্জেন্তিনা। যার অধিকাংশই ছিল গোলের বাইরে। ফলে ম্যাচে আধিপত্য রেখেও শূন্য হাতে মাঠ ছাড়তে হয় আর্জেন্তিনাকে। এ দিনের ম্যাচ ড্র করার ফলে বিশ্বকাপের মূল পর্বে যাওয়া প্রায় অসম্ভব হয়ে গেল মেসিদের। ইতিমধ্যেই উত্তর আমেরিকার গ্রুপ থেকে ১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট কোয়ালিফাই করে গিয়েছে ব্রাজিল। ব্রাজিলের ঠিক পরেই ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে আছে উরুগুয়ে, সম সংখ্যক ম্যাচ থেকে ২৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে চিলে এবং একই পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে কলম্বিয়া। ১৭ ম্যাচে পেরুর পয়েন্ট ২৫, গ্রুপ তালিকায় আছে পঞ্চম স্থানে এবং একই পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্জেন্তিনা। শেষ রাউন্ডের খেলায় আর্জেন্তিনা মুখোমুখি হবে ইকুয়েডরের। বিশ্বকাপের আশা টিকিয়ে রাখতে হলে সেই ম্যাচে বড় ব্যবধানে জিততেই হবে মেসিদের।

নিয়ম অনুযায়ী গ্রুপের প্রথম চারটি দল সরাসরি কোয়ালিফাই করবে বিশ্বকাপের মূল পর্বে। এবং পঞ্চম স্থানে থাকা দলকে প্লে অফ খেলে পৌঁছতে হবে বিশ্বকাপে। সেক্ষেত্রে আর্জেন্তিনাকে খেলতে হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE