Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Australia

টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না, ধরে নিচ্ছেন ওয়ার্নাররা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য সম্ভবত এই সপ্তাহের মধ্যেই জানা যাবে।

ডেভিড ওয়ার্নার। ফাইল চিত্র।

ডেভিড ওয়ার্নার। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২০ ০৬:১৬
Share: Save:

এই বছরে ক্রিকেটের সব চেয়ে আকর্ষণীয় দুটো প্রতিযোগিতার একটা সম্ভবত হচ্ছে না। দ্বিতীয়টি হওয়ার কিন্তু সম্ভাবনা বাড়ছে। প্রথমটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, দ্বিতীয়টি আইপিএল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য সম্ভবত এই সপ্তাহের মধ্যেই জানা যাবে। অস্ট্রেলীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, এই বছর আর হবে না টি-টোয়েন্টি বিশ্বকাপ। তা পিছিয়ে যাচ্ছে। তার বদলে অক্টোবর-নভেম্বরে জায়গা বার হতে পারে আইপিএলের জন্য।

অস্ট্রেলীয় ক্রিকেটাররাও মোটামুটি জেনে গিয়েছেন, তাঁদের আর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে না। যে কারণে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা এখন নিজেদের ইংল্যান্ড সফরের জন্য তৈরি করছেন। যেখানে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে অস্ট্রেলিয়াকে।

ইতিমধ্যেই মাঠে গিয়ে অনুশীলন শুরু করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। দিন কয়েক আগে নেট প্র্যাক্টিসে ব্যাট হাতে নিজের ছবি দিয়ে স্মিথ টুইট করেছিলেন, ‘‘ঈশ্বরকে ধন্যবাদ যে আমি ব্যাট করা ভুলে যাইনি।’’ জানা গিয়েছে, অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের তরফে তাদের দেশের ক্রিকেটারদের বলে দেওয়া হয়েছে, সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে সাদা বলের ক্রিকেটের জন্য নিজেদের তৈরি করতে।

অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্রে সোমবার লেখা হয়েছে, ‘‘এই সপ্তাহেই সরকারি ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার কথা জানিয়ে দেওয়া হবে। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদেরও বলা হয়েছে, ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের জন্য নিজেদের তৈরি করতে।’’ টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়া মানে আইপিএল হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাওয়া। শোনা যাচ্ছে, অক্টোবর-নভেম্বরে আইপিএল হতে পারে। অস্ট্রেলীয় প্রচারমাধ্যমে এও লেখা হয়েছে, ‘‘অস্ট্রেলীয় বোর্ড যদি শেষ পর্যন্ত ক্রিকেটারদের আইপিএলের জন্য ছাড়তে রাজি হয়ে যায়, তা হলে ইংল্যান্ডের সফর শেষে তারা সরাসরি নিজেদের ফ্র্যাঞ্চাইজি দলে গিয়ে যোগ দিতে পারে। সেটা সংযুক্ত আরব আমিরশাহি বা এশিয়ার যেখানেই আইপিএল হোক না কেন।’’

কোভিড-১৯ অতিমারির জেরে যে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য অনিশ্চিত হয়ে পড়েছে, তা অনেক আগে থেকেই পরিষ্কার হয়ে গিয়েছিল। যদিও আইসিসি এখনও সরকারি ভাবে সিদ্ধান্ত ঘোষণা করতে টালবাহানা করছে। শেষ মিটিংয়েও এই নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তবে এখন যা ইঙ্গিত পাওয়া যাচ্ছে, তাতে আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত ঘোষণা হয়ে যেতে পারে।

অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা যে ভাবে অনুশীলন শুরু করেছেন, তাতে ইঙ্গিত পাওয়া যাচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্যই তাঁরা তৈরি হচ্ছেন। জানা গিয়েছে, এই ইংল্যান্ড সফরের কথা এখনও সরকারি ভাবে ঘোষণা করা না হলেও, জল যে দিকে গড়াচ্ছে তাতে অ্যারন ফিঞ্চের দলের বিরুদ্ধে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে
খেলতে দেখাই যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE