কুস্তির বিশ্বমঞ্চে ৬৫ কেজি বিভাগে বজরঙ্গ পুনিয়ার দাপট প্রশ্নাতীত। কিন্তু বিশ্বচ্যাম্পিয়নশিপের জন্য তাঁকেও ট্রায়াল দিতে হতে পারে। বজরঙ্গ অবশ্য এ হেন ‘অসম্মানজনক’ প্রস্তাব মেনে নিতে রাজি আছেন বলে জানিয়েছেন।

শোনা যাচ্ছে, এই ট্রায়াল হবে জুলাইয়ের শেষে। সেখানে বজরঙ্গকেও ডাকা হতে পারে জেনে কিন্তু রীতিমতো বিস্মিত এ দেশের ক্রীড়ামহল। বিস্ময়ের কারণ, বজরঙ্গ শেষ যে দশ আন্তর্জাতিক প্রতিযোগিতায় নেমেছেন মাত্র তার একটিতে হেরেছেন।

বজরঙ্গ এখন অলিম্পিক্স পদকের স্বপ্ন দেখছেন। কিন্তু টোকিয়োয় নামা নিশ্চিত করতে সেপ্টেম্বের কাজাখস্তানে তাঁর বিশ্বচ্যাম্পিয়নশিপে পদক পাওয়া দরকার। বজরঙ্গ এ বার জাতীয় শিবিরে অনুশীলন করছেন না। জাতীয় সংস্থার অনুমতি নিয়ে প্রস্তুতি নিচ্ছেন ব্যক্তিগত কোচের কাছে। বিশ্বচ্যাম্পিয়নশিপের জন্য তাঁকেও ট্রায়াল দিতে হতে পারে মনে করানো হলে বলেছেন, ‘‘আমি ট্রায়ালের জন্য তৈরি। ওদের নিজে থেকে তো বলতে পারি না, পরীক্ষা দেব না। তবে ফেডারেশন যদি মনে করে আমাকে ছাড় দেবে তা হলে আলাদা কথা।’’ বজরঙ্গ বেশ বিতর্কিত চরিত্র। গত বার রাজীব খেলরত্ন পুরস্কার না পেয়ে হতাশা গোপন করেননি। এ বারও তিনি এই সম্মানের প্রত্যাশী? বজরঙ্গের জবাব, ‘‘গত বার  কখনওই বলিনি, পুরস্কারটা আমাকেই দিতে হবে। শুধু বলেছিলাম, যোগ্য যে তাকে দেওয়া হোক। আর আমি যোগ্য কি না সেটা যেন রাজনীতির কেউ ঠিক না করে দেয়।’’ 

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।