• সংবাদ সংস্থা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশের বাইরে আইপিএল, ইঙ্গিত দিলেন বোর্ড কর্তা

IPL
বিদেশের মাটিতে আইপিএল হলেও খেলা হবে ফাঁকা স্টেডিয়ামেই। —ফাইল চিত্র।

এ বারের আইপিএল কি দেশের বাইরে হবে? করোনা ভাইরাসের জন্য উদ্ভুত পরিস্থিতিতে মেগা টুর্নামেন্টের বল গড়াতে পারে সংযুক্ত আরব আমিরশাহি অথবা শ্রীলঙ্কার মাটিতে। এক বোর্ড কর্তা এমনটাই জানিয়েছেন এক সাক্ষাৎকারে।  

আইপিএল হবে কি হবে না, তা এখনও চূড়ান্ত হয়নি। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত এখনও নিতে পারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এখনও নিতে না পারায় বোর্ডও আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছে না।

এর মধ্যেই বোর্ডের এক কর্তা বলেছেন, দেশে আইপিএল হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের জন্য যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে সংযুক্ত আরব আমিরশাহি বা শ্রীলঙ্কায় আইপিএল নিয়ে যেতে পারে বোর্ড। যদিও ভেন্যু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।

আরও পড়ুন: দলে নেই গেল-নারিন-মালিঙ্গা! আইপিএলে সর্বকালের সেরা একাদশ বেছে চমক ডেভিলিয়ার্সের

কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় দেশেই একটা বা দুটো ভেন্যুতে টুর্নামেন্ট করা কঠিন। সেই কারণেই বিদেশে আইপিএল চলে যাওয়ার সম্ভাবনা দেখা দিচ্ছে। প্রাথমিক ভাবে ২৯ মার্চ থেকে আইপিএল হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জেরে তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায়।

বোর্ডের কর্তারা ও ফ্র্যাঞ্চাইজি মালিকরা আইপিএল আয়োজনে আগ্রহী। কিন্তু সমস্যা দেখা গিয়েছে সময় নিয়ে। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয় তবে সেই সময় আইপিএল করতে চান বোর্ডকর্তারা। তবে দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন যে ভাবে বাড়ছে, তাতে আইপিএল করা নিয়ে সংশয় বাড়ছে। সেই কারণেই সম্ভবত দেশের বাইরে আইপিএল করার ভাবনা শাখাপ্রশাখা মেলছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন