• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্টোকসকে নিয়ে আশা-আশঙ্কা

Ben Stokes
চ্যাম্পিয়ন্স ট্রফির আগে রান পেলেন বেন স্টোকস। শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করলেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার। ছবি: এএফপি

আইপিএলের ফর্ম চ্যাম্পিয়ন্স ট্রফিতে ধরে রাখার ইঙ্গিত দিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি পেলেন স্টোকস। প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড তোলে ৩৩০-৬। জবাবে শেষ খবর পাওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকা করেছে ৪৪ ওভারে ২৭২-৫।তবে স্টোকসকে নিয়ে কিন্তু আশঙ্কাও রয়েছে ইংল্যান্ডের ক্রিকেট মহলে। শনিবারের ম্যাচে দক্ষিণ আফ্রিকা ইনিংসে তিন ওভার বল করার পরেই কিন্তু অস্বস্তি অনুভব করেন স্টোকস। তার পরে মাঠেই তাঁর চিকিৎসা চলে। যা নিয়ে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটারদের কেউ কেউ প্রশ্ন তুলেছেন। মাইকেল ভন যেমন টুইট করেছেন, ‘আমি বুঝতে পারছি না স্টোকসকে নিয়ে কেন এত ঝুঁকি নিচ্ছে ইংল্যান্ড।’ অনেকেই মনে করছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজে স্টোকসকে খেলানোর কোনও দরকার ছিল না। এও বলা হচ্ছে, খেলালেও শুধু ব্যাটসম্যান হিসেবে খেলালেই হতো, বল করানোর প্রয়োজন ছিল না। 

ইংল্যান্ড যে এ বার চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের বড় দাবিদার, তা বলছেন অনেক বিশেষজ্ঞই। এমনকী বিরাট কোহালি পর্যন্ত বলেছেন, ইংল্যান্ড দলটার কোনও দুর্বলতা তিনি খুঁজে পাচ্ছেন না।

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি হিসেবে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ওয়ান ডে সিরিজ খেলছে ইংল্যান্ড। প্রথম ম্যাচে জয় পেয়েছিল ইংল্যান্ড। অধিনায়ক অইন মর্গ্যান সেঞ্চুরি পেয়েছিলেন। এ দিন স্টোকসও দেখালেন, আইপিএলের ফর্ম তিনি ধরে রেখেছেন।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরাও পাল্টা আক্রমণের রাস্তায় গিয়েছেন। কুইন্টন ডিকক ৯৮ এবং এ বি ডিভিলিয়ার্স ৫২ করে আউট হয়েছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন