• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মেঘালয়ের বিরুদ্ধে সহজ জয় বাংলার

Manoj tiwary
মেঘালয়ের বিরুদ্ধে রান পেলেন মনোজ তিওয়ারি।—ফাইল চিত্র

Advertisement

সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় সোমবার মেঘালয়ের বিরুদ্ধে অনায়াসে জিতল বাংলা। উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যকে বাংলা হারাল ৫৫ রানে। আজ, মঙ্গলবার হরিয়ানার বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাস ফিরে পেলেন বাংলার ব্যাটসম্যানেরাও।

প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারি রান পাওয়ায় স্বস্তি বাংলা শিবিরে। ২৯ বলে ৪৫ রান করলেন তিনি। ইনিংসে ছিল একটি চার ও দু’টি ছয়। দলের হয়ে সর্বোচ্চ রান যদিও অধিনায়ক অভিমন্যু ঈশ্বরনের। ৩২ বলে ৬১ রানের ইনিংস উপহার দেন তিনি। ওপেনার বিবেক সিংহ মিজ়োরামের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করার পরে এ ম্যাচেও ৩৯ বলে ৫৭ রান করে গেলেন। টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে চার উইকেট হারিয়ে ২০৭ রান করে বাংলা। মেঘালয় আটকে যায় ১৫৩-৪ স্কোরে। দু’টি করে উইকেট নেন ঈশান পোড়েল ও অর্ণব নন্দী। 

বিজয় হজারে ট্রফিতে সে রকম ছন্দে ছিলেন না প্রাক্তন অধিনায়ক মনোজ। বাংলাও শেষ আটের যোগ্যতা অর্জন করতে পারেনি। মুস্তাক আলি ট্রফিতেও তিনিই দলের মূল ব্যাটসম্যান। মনোজ রান না পেলে বাংলার পক্ষে যে কোনও ম্যাচই জেতা কঠিন। তাই প্রাক্তন অধিনায়ক রানে ফেরায় খুশি দলের বর্তমান অধিনায়ক অভিমন্যু। মুম্বই থেকে ফোনে তিনি বলছিলেন, ‘‘আমাদের গ্রুপে মুম্বই, হরিয়ানা ও মধ্য প্রদেশের মতো শক্তিশালী দল রয়েছে। তাদের হারাতে না পারলে শেষ আটে যোগ্যতা অর্জন করা কঠিন। কাল হরিয়ানার বিরুদ্ধে নামার আগে আমারা ভাল প্রস্তুতি পেলাম। মেঘালয়ের বিরুদ্ধে জয়ের নেপথ্যে অবদান ছিল প্রত্যেকের। আশা করি, হরিয়ানার বিরুদ্ধেও এ ভাবেই খেলবে দল।’’ সঙ্গে যোগ করেন, ‘‘মনোজদা রান পাওয়ায় বাড়তি অক্সিজেন পেয়েছে দল। ওর অভিজ্ঞতা আমাদের চেয়ে অনেক বেশি। শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে মনোজদা এই ছন্দে থাকলে অনেকটাই এগিয়ে যাব আমরা।’’

এ দিন অসমকে তিন উইকেটে হারিয়েছে হরিয়ানা। বাংলার বিরুদ্ধে নামার আগে তারাও আত্মবিশ্বাসী। রাহুল তেওটিয়া, অমিত মিশ্র, জয়ন্ত যাদবের মতো তারকার বিরুদ্ধে আজই কঠিন লড়াই ঈশ্বরনদের। বাংলা অধিনায়ক বিপক্ষকে কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখতে নারাজ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন