Advertisement
১৪ জুলাই ২০২৪
IPL 2024

চুমু ছুড়ে শাস্তি পেয়েছিলেন কেকেআর বোলার, অভিমান বোর্ডের উপর, কোচকেও কথা বলতে বারন করলেন শাহদের সঙ্গে

আইপিএলে এক ম্যাচ নির্বাসিত হয়েছিলেন হর্ষিত। সে জন্য এখনও তিনি বিসিসিআইয়ের উপর অভিমানী। কেকেআর কোচকেও বোর্ডের সঙ্গে কথা বলতে বারন করেছেন।

Picture of Harshit Rana

হর্ষিত রানা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ২০:২১
Share: Save:

আইপিএলে আচরণবিধি ভঙ্গের জন্য এক ম্যাচ নির্বাসিত হয়েছিলেন হর্ষিত রানা। কেকেআরের জোরে বোলার খেলতে পারেননি মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে। শাস্তি পাওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) উপর এখনও অভিমানী তিনি। কেকেআর কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকেও বিসিসিআইয়ের সঙ্গে কথা বলতে বারন করে দিয়েছেন তিনি। হর্ষিতের সঙ্গে পণ্ডিতের আলোচনার সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

সোমবার প্রবল ঝড়-বৃষ্টির জন্য কেকেআরের চার্টার্ড বিমান লখনউ থেকে কলকাতা এসেও বিমানবন্দরে নামতে পারেনি। বিমানটিকে পাঠিয়ে দেওয়া হয় গুয়াহাটিতে। পরে আবহাওয়ার উন্নতি হলে কলকাতা আসে কেকেআরের বিমান। গুয়াহাটি বিমানবন্দরে বিমানের মধ্যে অপেক্ষার সময় কোচের সঙ্গে হর্ষিতের কথাবার্তার ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন কেকেআর কর্তৃপক্ষ। বিসিসিআই সম্পর্কে হর্ষিতের বক্তব্য রয়েছে তার মধ্যেই।

আইপিএলের লিগ পর্বে কেকেআরের শেষ ম্যাচ ১৯ মে রাজস্থান রয়্যালসের সঙ্গে গুয়াহাটিতে। সেই কথা কোচকে মনে করিয়ে দিয়ে হর্ষিত বলেন, ‘‘স্যর একটা কাজ করা যাক। গুয়াহাটিতে যখন এসেই গিয়েছি, এখানে এক বার অনুশীলন করে নিই আমরা।’’ উত্তরে পণ্ডিত বলেন, ‘‘অনুশীলনের পর ম্যাচও খেলে নিলে হয়। লিগে আমাদের শেষ ম্যাচটা এখানে আছে। সেটাই আগে খেললে কেমন হয়?’’ এর পর হর্ষিত বলেন, ‘‘১৯ তারিখ এখানে খেলা রয়েছে আমাদের। সেই ম্যাচটা আমরা মঙ্গল বা বুধবার খেললে কেমন হয়? তা হলে আমাদের আবার এখানে আসতে হবে না।’’ জোরে বোলারকে আশ্বস্ত করে কেকেআর কোচ এ বার বলেন, ‘‘দেখছি দাঁড়াও। বিসিসিআইয়ের সঙ্গে কথা বলতে হবে।’’ কোচের মুখে বোর্ডের কথা শুনেই হর্ষিত বলেন, ‘‘না না, বোর্ডের সঙ্গে কোনও কথা বলবেন না।’’

ইডেন গার্ডেন্সে বিরাট কোহলিকে আউট করে আগ্রাসী আচরণ করায় প্রথম বার আচরণবিধি ভঙ্গে অভিযুক্ত হয়েছিলেন হর্ষিত। সে বার তাঁর ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা হয়েছিল। তার পর অভিষেক পোড়েলকে আউট করেও আগ্রাসী মেজাজে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন হর্ষিত। দ্বিতীয় বার আচরণবিধি ভঙ্গে অভিযুক্ত হওয়ার পর ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা হয় হর্ষিতের। সঙ্গে এক ম্যাচের জন্য নির্বাসিত হন। সম্ভবত সে কারণেই এখনও বিসিসিআইয়ের উপর অভিমান রয়েছেন কেকেআরের তরুণ জোরে বোলারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE