Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Manchester United

ম্যাঞ্চেস্টার ডার্বি ঘিরে অগ্নিগর্ভ পরিস্থিতি

পরিস্থিতি সামলাচ্ছে পুলিশ।—ছবি এপি।

পরিস্থিতি সামলাচ্ছে পুলিশ।—ছবি এপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২০ ০৫:৫১
Share: Save:

খারাপ খেলেও ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে নেমানইয়া মাতিচের গোলে ডার্বি জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

ম্যাঞ্চেস্টার ডার্বি ঘিরে নাটকও কম হল না এতিহাদ স্টেডিয়ামের গ্যালারিতে। দু’দলের সমর্থকেরা পরস্পরকে চেয়ার ছুড়েছেন। স্লোগান-যুদ্ধও ছিল। কিন্তু সব ছাপিয়ে গিয়েছে একটি বিতর্কিত ঘটনায়। মিউনিখের সেই অভিশপ্ত বিমান দুর্ঘটনার অভিনয় করে ম্যান ইউ সমর্থকদের কটাক্ষ করেন ম্যান সিটি সমর্থকেরা। ১৯৫৮-তে মিউনিখ-রাইম বিমানবন্দরে দুর্ঘটনায় মৃত্যু হয় আট ম্যান ইউ ফুটবলারের। যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

গুয়ার্দিওলা এবং সোলসারও এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। পেপের প্রতিক্রিয়া, ‘‘যা হয়েছে তা মোটেই ভাল কিছু নয়।’’ পেপকে সমর্থন করে সোলসার বলেন, ‘‘ফুটবল নিছক খেলাই। যা উপভোগ করার বাইরে অন্য কিছু থাকতে পারে না। মাঠের বাইরে যে জঘন্য ব্যাপার হচ্ছে, তা এখনই নির্মূল করতে হবে।’’

বুধবার ইএফএল কাপের এই ফিরতি সেমিফাইনালে জয়সূচক গোল করেও হাসি নেই মাতিচের মুখে। ৭৬ মিনিটে রেফারি তাঁকে লাল কার্ড দেখান। তা ছাড়া, এই প্রতিযোগিতার ফাইনালে অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে সেই ম্যান সিটিই। কারণ, সেমিফাইনালের প্রথম লেগে ম্যান সিটি ৩-১ জিতেছিল। তাই দুই ম্যাচ মিলিয়ে (৩-২) ফাইনালে উঠলেন আগুয়েরোরাই।

এ দিকে, ম্যান ইউ সই করাল পর্তুগালের তারকা মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manchester United Manchester City Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE