Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কোপায় বিপর্যয়ের পর দুঙ্গাকে ছেঁটে ফেলল ব্রাজিল ফেডারেশন

ব্রাজিলের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল দুঙ্গাকে। কোপা আমেরিকায় লিগ পর্বেই ছিটকে যাওয়ার খেসারত দিতে হল তাঁকে। ছেটে ফেলা হল পুরো টেকনিক্যাল টিমকেই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৫ জুন ২০১৬ ২০:৪৪
Share: Save:

ব্রাজিলের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল দুঙ্গাকে। কোপা আমেরিকায় লিগ পর্বেই ছিটকে যাওয়ার খেসারত দিতে হল তাঁকে। ছেটে ফেলা হল পুরো টেকনিক্যাল টিমকেই। যদিও শেষ ম্যাচে হারতে হয়েছে বিতর্কিত গোলে। কিন্তু গোলের মুখও খুলতে পারেনি দল। লিগ পর্বের প্রথম ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ড্র। হাইতির মতো দূর্বল দলের বিরুদ্ধে ৭-১ গোলে জয়। কিন্তু শেষ ম্যাচে পেরুর কাছে ১-০ গোলে হার। আর তাতেই কোপার শুরুতেই ছিটকে যাওয়া।

২০১৮র বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচে খারাপ ফলের পর থেকেই চাপে ছিলেন দুঙ্গা। কোপার পর তাতে শিলমোহর পড়ল। ব্রাজিলের ফুটবল ফেডারেশন আজ একটি বিবৃতিতে জানিয়েছে, টিম কো-অর্ডিনেটর গিলমার রিনালদি, কোচ দুঙ্গা ও পুরো কোচিং টিমকে সরিয়ে দেওয়া হল। আর এখান থেকেই শুরু হয়ে গেল নতুন ম্যানেজারের খোঁজ। তৈরি হবে নতুন টেকনিক্যাল কমিটি। ব্রাজিল ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে প্রাক্তন হয়ে যাওয়া কোচিং টিমকে ধন্যবাদ জানানো হয়েছে।

এই নিয়ে দ্বিতীয়বার জাতীয় দলের কোচের পদ থেকে নির্বাসিত হলেন দুঙ্গা। এর আগে ২০১০ এর বি‌শ্বকাপের পর একইভাবে সরে যেতে হয়েছিল তাঁকে। দ্বিতীয়বার তিনি দায়িত্ব নেন লুই ফিলিপ স্কোলারির কোচিংয়ে ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে দেশের মাটিতে জার্মানির কাছে ৭-১ গোলে হারের পর। এবার পেরুর কাছে হারের পরই তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল তিনি কি নির্বাসিত হবেন ভেবে ভয়ে আছেন। তখন দুঙ্গা বলেছিলেন, ‘‘আমি শুধু মৃত্যুকে ভয় পাই। এটা ভয়ের কোনও কারণ নয়।’’ ব্রাজিলের সামনে এই বছর সব থেকে বড় টার্গেট ঘরের মাঠে অলিম্পিক থেকে সোনা নিয়ে আসা। তার আগে কোপার হার একটা বড় ধাক্কা।

আরও খবর

বলিভিয়াকে উড়িয়ে নক আউটে আর্জেন্তিনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dunga Sacked Brazil Coach Copa America 2016
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE