• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাউন্ডারি লাইনে অবিশ্বাস্য ফিল্ডিং ম্যাকালামের, আইপিএল দলগুলো দেখছে?

McCullum
অবিশ্বাস্য ফিল্ডিং! ছবি: টুইটার

ভাল অ্যাথলিট হিসাবে বরাবরই নাম-ডাক ছিল তাঁর। উইকেটকিপিং ছাড়ার পরেও ফিল্ডার হিসেবেও যথেষ্ট ভরসা দিতেন দলকে। তবে বয়সের ভারে অনেক ভাল ফিল্ডারের রিফ্লেক্স কমে এলেও ৩৭ বছরের ব্রেন্ডন ম্যাকালাম এ ক্ষেত্রে ব্যতিক্রমই। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ ক্রিকেট লিগে সেটাই যেন আরও একবার প্রমাণ করে দিলেন তিনি।

নিয়মিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একজন সদস্য হলেও এ বার দল পাননি।  ফলে এই নিউজিল্যান্ড তারকা বিগ ব্যাশে খেলছেন জান-প্রাণ লড়িয়ে।

সম্প্রতি বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সের জেমস ভিন্স ব্যাটিং করছিলেন বিধ্বংসী মেজাজে। ম্যাচের তখন ১৭ তম ওভার। লং অফের উপর দিয়ে ওভার বাউন্ডারি মারতে চেয়েছিলেন ভিন্স। কিন্তু অদ্ভুত দক্ষতার বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে সেভ করলেন ম্যাকালাম। শরীর বাউন্ডারি পার করে ফেললেও, বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে লাফ দিয়ে বলটা বাঁচিয়েই মাটিতে পড়ে যান তিনি। ক্যাচ তালুবন্দি না করতে পারলেও, তার পরে আবার শরীরটাকে শূন্যে ছুঁড়ে বল ধরে পাঠিয়ে দিলেন মাঠে। ৬ রানের জায়গায় মাত্র ২ রান পেলেন ভিন্স।

ম্যাককালামের দুর্দান্ত ফিল্ডিং নিয়ে বিগ ব্যাশে বিস্তর আলোচনা চললেও ক্রিকেটের নিয়ম নিয়েও উঠেছে প্রশ্ন। কেউ কেউ বলছেন, বল ও ফিল্ডার দু’জনেই মাঠের বাইরে থাকলেও ওভার বাউন্ডারি দেননি আম্পায়ার। যদিও যুক্তি হিসেবে এটাও বলা হচ্ছে যে, বল প্রথমবার ছোঁয়ার সময় ম্যাককালাম বাউন্ডারির ভেতরে ছিলেন। দ্বিতীয়বার বল ছোঁয়ার সময় ছিলেন শূন্যে। ক্রিকেটের আইন অনুযায়ী, এমন পরিস্থিতিতে ফিল্ডারের শরীর সীমানা স্পর্শ না করলে সেটা বাউন্ডারি হয় না। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ম্যাকালামের ফিল্ডিংয়ের এই ভিডিয়ো। দেখে নিন সেই ভিডিয়োটি:

আরও পড়ুন: দল না পেলেও টুর্নামেন্টের মাঝপথে শিকে ছিঁড়তে পারে এই ব্যাটসম্যানদের

কয়েকদিন আগেও দুরন্ত ফিল্ডিংয়ের নজির রেখেছিলেন ম্যাকালাম। ব্রিসবেন হিট বনাম পার্থ স্কর্চার্সের ম্যাচে ক্যামেরন ব্যানক্রফটের একটি দুর্দান্ত ক্যাচ ধরেছিলেন তিনি।

আরও পড়ুন: নিউজিল্যান্ডই ৩-২ ফলে জিতবে একদিনের সিরিজে, ভবিষ্যদ্বাণী হেসনের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন