চিন ওপেনে বৃহস্পতিবার ভারতীয় ব্যাডমিন্টন সমর্থকদের জন্য এক দিকে উচ্ছ্বাস আর এক দিকে হতাশা। পি ভি সিন্ধু ও সাইনা নেহওয়াল ছিটকে যাওয়ার পরে এ দিন পারুপাল্লি কাশ্যপ এবং বি সাই প্রণীতও হারলেন। ফলে এই প্রতিযোগিতায় সিঙ্গলসে ভারতের অভিযান শেষ হয়ে গেল। তবে ডাবলসে এখনও আশা ধরে রেখেছেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। 

তাইল্যান্ড ওপেন জয়ী ভারতীয় জুটি ষষ্ঠ বাছাই জাপানের হিরোয়ুকি এন্ডো ও ইউতা ওয়াতানাবে-কে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন। ফল সাত্ত্বিকদের পক্ষে ২১-১৮, ২১-২৩, ২১-১১। দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচ চলে এক ঘণ্টা ছয় মিনিট। গত মাসে ফরাসি ওপেনের ফাইনালে ওঠা চিরাগরা জাপানি জুটির বিরুদ্ধে এই নিয়ে টানা দ্বিতীয় জয় পেলেন। শুক্রবার শেষ আটে চিরাগরা চিনের লি জুন এবং লিউ ইউ-র বিরুদ্ধে কোর্টে নামবেন। 

এ দিন পারুপাল্লি কাশ্যপ এবং বি সাই প্রণীত দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন। বিশ্বের ১১ নম্বর প্রণীত এক ঘণ্টা ২৪ মিনিট লড়াই করার পরে হার মানতে বাধ্য হন চতুর্থ বাছাই ডেনমার্কের অ্যান্ডার্স অ্যান্টোনসেনের বিরুদ্ধে। ফল ২২-২০, ২০-২২, ১৬-২১। পাশাপাশি বিশ্বের ২৫ নম্বর কাশ্যপ হারেন ১৩-২১, ১৯-২১ ফলে ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে।