Advertisement
১১ মে ২০২৪
PM Relief Fund

অর্থসাহায্য বিরুষ্কার, দেড় কোটি তুললেন সানিয়া

গত সপ্তাহেই ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা দান করেছেন সচিন তেন্ডুলকর। ৫২ লক্ষ টাকা অনুদান সুরেশ রায়নার।

কেন্দ্রীয় ও মহারাষ্ট্র সরকারের ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তারকা দম্পতি।

কেন্দ্রীয় ও মহারাষ্ট্র সরকারের ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তারকা দম্পতি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২০ ০৩:২৭
Share: Save:

করোনাভাইরাসের থাবা ধীরে ধীরে বাড়ছে দেশে। এই পরিস্থিতির মোকাবিলা করতে এগিয়ে আসছেন ক্রীড়াজগতের ব্যক্তিত্বেরা। এত দিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভারতবাসীকে ঘরবন্দি থাকার অনুরোধ করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহালি ও স্ত্রী অনুষ্কা শর্মা। টুইটারে তাঁরা বলেছিলেন, “করোনার বিরুদ্ধে লড়াই করার একমাত্র পথ, নিজেকে গৃহবন্দি রাখা। কেন্দ্রীয় সরকার যে লকডাউন ঘোষণা করেছে, তা অমান্য করলে বিপদ বাড়বে। যতটা সম্ভব বাড়িতে থাকুন। পরিবারের সঙ্গে সময় কাটান।” একই দিনে ১ কোটি ২৫ লক্ষ টাকা তুলে দিলেন সানিয়া মির্জা।

সোমবার কেন্দ্রীয় ও মহারাষ্ট্র সরকারের ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তারকা দম্পতি। এমনকি, সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধও করেছেন তিনি। বিরাটের টুইট, “আমি ও অনুষ্কা আজ সিদ্ধান্ত নিয়েছি, কেন্দ্রীয় ও মহারাষ্ট্র সরকারের ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেব।” বিরাট যোগ করেন, “দেশের এই হৃদয়বিদারক দৃশ্য আমাদের খুবই প্রভাবিত করেছে। আশা করি, আমাদের এই সাহায্যে উপকৃত হবে অনেকে।”

এ দিকে সানিয়া মির্জা ঘোষণা করলেন, “গত সপ্তাহ থেকেই আর্থিক অনুদান সংগ্রহ করার চেষ্টা করে যাচ্ছি। এখনও পর্যন্ত এক হাজারেরও বেশি পরিবারকে খাদ্যসামগ্রী দিয়ে সাহায্য করতে পেরেছি। তা ছাড়া ১ কোটি ২৫ লক্ষ টাকা সংগ্রহ করে ত্রাণ তহবিলে দিচ্ছি। আশা করি, আমাদের এই সাহায্যে অনেকেই উপকৃত হবেন।”

গত সপ্তাহেই ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা দান করেছেন সচিন তেন্ডুলকর। ৫২ লক্ষ টাকা অনুদান সুরেশ রায়নার। সাহায্য করেছেন, সৌরভ গঙ্গোপাধ্যায়, পি ভি সিন্ধুও। এ বার এগিয়ে এলেন বিরুষ্কাও। এ দিনই এক মাসের বেতন দান করে দিলেন কিংবদন্তি বক্সার মেরি কম। হরিয়ানার ত্রাণ তহবিলে এক লক্ষ টাকা দান করলেন তরুণ শুটার মনু ভাকেরও। বিভিন্ন ক্রীড়া সংস্থাও এগিয়ে এসেছে ত্রাণ তহবিলে দান করার উদ্দেশ্যে। রাজ্য ভারোত্তোলন সংস্থা সোমবারই দশ লক্ষ টাকা দান করেছে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে। এক লক্ষ টাকা দান করেছে পশ্চিমবঙ্গ ব্যাডমিন্টন সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE