স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের নিয়ে তৈরি ডামাডোলের মধ্যেই অস্ট্রেলীয় টেস্ট দলের অধিনায়কের নাম ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। ৪৬তম টেস্ট অধিনায়ক হিসেবে টিম পেইনকে ব্যাগি গ্রিনের দায়িত্ব দিল তারা।

কেপটাউন টেস্ট চলাকালীন বল বিকৃতির ফুটেজ বাইরে আসার পর স্টিভ স্মিথ জানিয়েছিলেন সেই টেস্টে অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন না তিনি। স্মিথের পাশাপাশি সহ অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন ডেভিড ওয়ার্নারও।

অন্তবর্তীকালীন অধিনায়ক হিসেবে সেই টেস্টে চতুর্থ এবং পঞ্চম দিনে অজি বাহিনীক নেতৃত্ব দিয়েছিলেন টিম পেইন। চতুর্থ টেস্টে নামার আগে অধিনায়কত্বের ব্যাটন পাকাপাকি ভাবে পেইনের হাতে তুলে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: ওয়ার্নারকে নিয়ে দলেই বিদ্রোহের ইঙ্গিত

আরও পড়ুন: আইপিএল নিয়ে ঋদ্ধি আত্মবিশ্বাসী

অন্য দিকে, আজই অস্ট্রেলিয়ায় উড়ে যাচ্ছেন বল বিকৃতি কাণ্ডের অন্যতম তিন চক্রী স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ব্যানক্রফ্ট।

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, চতুর্থ টেস্টের জন্য এই তিন জনের পরিবর্তে জোহানেসবার্গে টিম অস্ট্রেলিয়ার সঙ্গে যোগ দেবেন ম্যাথু রেনশ, গ্লেন ম্যাক্সওয়েল এবং জই বার্নস। ২৪ ঘণ্টার মধ্যেই তাঁরা দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা গিয়েছে।