Advertisement
১১ মে ২০২৪

অলিম্পিক্সে ক্রিকেট

এ বার কি অলিম্পিক্সেও দেখা যাবে বিরাট কোহালির ভারতকে? অলিম্পিক্সে ক্রিকেটের অন্তর্ভুক্তির জন্য প্রস্তাব দিতে চলেছে আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৭ ০৩:৩০
Share: Save:

এ বার কি অলিম্পিক্সেও দেখা যাবে বিরাট কোহালির ভারতকে?

অলিম্পিক্সে ক্রিকেটের অন্তর্ভুক্তির জন্য প্রস্তাব দিতে চলেছে আইসিসি। আইসিসির চিফ এক্সিকিউটিভ ডেভ রিচার্ডসন জানালেন, বোর্ডের অধিকাংশ সদস্যই অলিম্পিক্সে ক্রিকেটকে দেখতে চায়। ‘‘সেপ্টেম্বরের মধ্যেই আমরা সিদ্ধান্ত নেব। ২০২৪-এ ক্রিকেটকে অলিম্পিক্সে রাখতে হলে খুব দ্রুত আমাদের চিঠি দিতে হবে আইওসি-কে,’’ বলছেন ডেভ। সঙ্গে তিনি যোগ করেন, ‘‘আইসিসির অধিকাংশ সদস্য আর আমারও মনে হয় সময় এসেছে যখন অলিম্পিক্সেও ক্রিকেট খেলা হওয়া উচিত। তাতে বিশ্বজুড়ে ক্রিকেট নিয়ে আগ্রহ আরও বাড়বে,’’ বলেছেন তিনি।

লন্ডনের এক সাংবাদিক সম্মেলনে রিচার্ডসন আরও জানান, অলিম্পিক্সে ক্রিকেট হলে সেটা টি-টোয়েন্টি ফর্ম্যাটের টুর্নামেন্ট হবে। ‘‘আইওসি কোনও সময় বলেনি নতুন কোনও খেলা নিলে আর একটা খেলা বাদ পড়বে। ওরা শুধু বলেছে নতুন খেলা হলে ছ’টা বা আটটা দল নিয়ে করতে হবে। আর নিশ্চিত করতে হবে শক্তিশালী দলগুলো যাতে থাকে সেখানে। দেখতে হবে সেরা ক্রিকেটাররা যাতে অংশ নেয়।’’

শেষ বার অলিম্পিক্সে ক্রিকেট হয়েছিল, ১৯০০ সালের প্যারিস অলিম্পিক্সে। সে বার দুটো দল খেলেছিল ক্রিকেট। সেই দুই দেশের নাম গ্রেট ব্রিটেন ও ফ্রান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Olympics Schedule Sports Schedule
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE