• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড বনাম স্পেন

Spain U-17 team
স্যালুট: সেমিফাইনালে জেতার পরে স্পেনের বিশেষ উৎসব। ছবি: পিটিআই

যুবভারতীর ফাইনালে রবিবার থাকছে না ব্রাজিল। তাদের ছিটকে দিল ইংল্যান্ড। কিন্তু অন্য দিক থেকে কোনও অঘটন ঘটতে দিল না স্পেন। শনিবার ইংল্যান্ড বনাম স্পেন যুবভারতীতে।

যদিও মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে বুধবার বিতর্ক তৈরি হল। মালিকে ৩-১ গোলে হারাল স্পেন। কিন্তু স্পেন যখন ২-০ এগিয়ে তখন মালির একটি শট বারপোস্টে লেগে গোলের ভিতরে ড্রপ খায়। টিভি রিপ্লেতে দেখা যায়, বল বারে লেগে গোললাইনের ভিতরে ড্রপ খেয়েছে। রেফারি বা সহকারী রেফারি কিন্তু গোল দেননি। তা নিয়ে মালির কোচ এবং রিজার্ভ বেঞ্চে বসে থাকা খেলোয়াড়রা প্রতিবাদ করতে থাকেন। রেফারি তো গোলের আবেদনে সাড়া তো দেনইনি, উল্টে কোচকে এসে সতর্কও করেন। কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে, গোললাইন প্রযুক্ত যখন ফুটবলে এসেই গিয়েছে, তার সাহায্য নেওয়া হল না কেন? টিভি-তে দেখে মনে হয়েছে, বল যে গোললাইন পেরিয়ে গিয়েছিল সেটা বুঝতে কোনও অসুবিধে হচ্ছিল না। সহকারী রেফারির তা হলে চোখ এড়িয়ে গেল কী করে? কয়েক দিন আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে বেনফিকাও ঠিক এভাবেই একটি গোল খেয়েছিল।

আরও পড়ুন: ব্রাজিল বিদায় যুবভারতীতে

যদিও স্পেনের জয় বা আধিপত্য নিয়ে বিশেষ সন্দেহের অবকাশ নেই। প্রথমার্ধেই ২-০ এগিয়ে গিয়েছিল তারা। দু’টো গোলই করে তাদের সেরা অস্ত্র আবেল রুইজ। তৃতীয় গোলটি করে ফেরান তোরহেস। এক বার গোল নাকচ হলেও মালি একমাত্র গোলটি করে ৭৪ মিনিটে। কাকতালীয় হয়তো কিন্তু বুধবার দু’টো সেমিফাইনালেরই ফল একই। ইংল্যান্ডের মতোই স্পেন জিতল ৩-১।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন