সাউদাম্পটন ১    •       লিভারপুল ২

ম্যান সিটি ২        •                 টটেনহ্যাম ২

ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় ম্যাচেই পয়েন্ট নষ্ট করল ম্যাঞ্চেস্টার সিটি। এতিহাদে শনিবার তারা ২-২ ড্র করল টটেনহ্যামের সঙ্গে। ২০ ও ৩৬ মিনিটে ম্যান সিটির রাহিম স্টার্লিং ও সের্খিয়ো আগুয়েরো দুই গোলদাতা। ১-১ করেন এরিক লামেলা। ২-২ হয় লুকাস মৌরার গোলে। সংযুক্ত সময়ে গ্যাব্রিয়েল জেসুসের গোল ভিডিয়ে প্রযুক্তিতে বাতিল হয়।

এ দিকে সাউদাম্পটনকে ২-১ গোলে হারায় লিভারপুল। গতবার লিভারপুলের হয়ে সাদিয়ো মানে গোল করেন ২২টি। মহম্মদ সালাহ ২২ গোল করেই প্রচার পান বেশি। অনেকের মতে, তা মানের দুর্ভাগ্য। শনিবার সাউদাম্পটনের বিরুদ্ধেও সেনেগালিজ ফুটবলারের গোলটি অসাধারণ। বল ধরে হঠাৎ করে ঘুরে যে দক্ষতায় গোলের শট মারেন তাতে সবাই মুগ্ধ। মানে ১-০ করেন বিরতির সংযুক্ত সময়ে। লিভারপুলকে ২-০ এগিয়ে দেন রবের্তো ফির্মিনো। ৭১ মিনিটে। এ বার গোলের বল সাজিয়ে দেন মানে। ৮৩ মিনিটে সাউদাম্পটনের ড্যানি ইঙ্গস একটি গোল শোধ করেন।  

এমিরেটসে দ্বিতীয় ম্যাচেও জয় পেল আর্সেনাল। দানি সেবাইয়োস। জুনে রিয়াল মাদ্রিদ থেকে লোনে নেওয়া হয়য়েছে তেইশ বছরের স্পেনীয়কে। মাঝমাঠে ম্যাতিউ গেনগুজ়ির সঙ্গে তাঁর বোঝাপড়া ছিল চমকে দেওয়ার মতো। অভিষেক ম্যাচে তাঁকে রীতিমতো পরিণত ফুটবলার মনে হয়েছে। আর্সেনাল জেতে ২-১। গোল করেন আলেক্সান্দ্র ল্যাকাজ়েত (১৩ মিনিট) ও পিয়ের এমরিক আবুমেয়ং (৬৪ মিনিট)।