Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

ভারতের কাছে দুরমুশ হওয়া এখনও ভোলেননি দু’ প্লেসি

ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজ ভারত জিতে নিলেও টেস্ট সিরিজে অন্য ছবি দেখা গিয়েছিল। টেস্ট সিরিজে ভারতকে ১-২ হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

সেই হারের ক্ষত এখনও শুকোয়নি দু’প্লেসির। —ফাইল চিত্র।

সেই হারের ক্ষত এখনও শুকোয়নি দু’প্লেসির। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জোহানেসবার্গ শেষ আপডেট: ০৭ জুলাই ২০২০ ১৮:৫০
Share: Save:

বছর দুয়েক আগে ভারতীয় দলের হাতে ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজে নাস্তানাবুদ হয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই ক্ষত এখনও শুকোয়নি ফ্যাফ দু প্লেসির।

২০১৮ সালের সেই সিরিজের কথা স্মরণ করে দু’প্লেসি বলছেন, ‘‘ওয়ানডে সিরিজে আমাদের তিন-চার জন চোট পেয়েছিল। আমার আঙুল ভেঙে গিয়েছিল। কুইন্টনের চোট লেগেছিল। হাসিমও চোটের ধাক্কায় ছিটকে গিয়েছিল। আমাদের ব্যাটিং বলতে কিছুই ছিল না। ভারত আমাদের উপর দিয়ে দুরমুশ চালিয়ে গিয়ছিল। ওদের কাছে আমরা ৫-১ হেরে গিয়েছিলাম। ওরা সেই সিরিজে অসম্ভব ভাল খেলেছিল।’’

ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজ ভারত জিতে নিলেও টেস্ট সিরিজে অন্য ছবি দেখা গিয়েছিল। টেস্ট সিরিজে ভারতকে ১-২ হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। টেস্ট সিরিজেও দারুণ লড়াই হয়েছিল দু’ দলের মধ্যে।

আরও পড়ুন: ক্যাপ্টেনের কাজই হল সেরা দল বেছে নেওয়া, ধোনির নির্বাচন নিয়ে বললেন সৌরভ

সেই প্রসঙ্গে দু’প্লেসি বলেন, ‘‘সেই টেস্ট সিরিজে দুর্দান্ত খেলা হয়েছিল। আমি যতগুলো টেস্ট সিরিজ খেলেছি, তার মধ্যে অন্যতম সেরা ছিল ওই সিরিজটাই। ভারতের পেস আক্রমণ এতটাই শক্তিশালী ছিল যে ওরা দক্ষিণ আফ্রিকার মাটিতে এসে দক্ষিণ আফ্রিকারই পরীক্ষা নিয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Faf Du Plesis South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE