Advertisement
১৪ জুলাই ২০২৪
English Premier League

ইপিএলে দুরন্ত জয় দুই ম্যাঞ্চেস্টারের, হার লিভারপুলের

ওল্ড ট্র্যাফোর্ডে ৩৫ মিনিটে শেফিল্ডকে এগিয়ে দেন জেডেন ইয়ান। ৪২ মিনিটে সমতা ফেরান হ‌্যারি ম‌্যাগুয়ের। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার চার মিনিটের মধ‌্যে ২-১ এগিয়ে যায় শেফিল্ড।

নায়ক: জোড়া গোল করলেন ব্রুনো ফার্নান্দেস (ডান দিকে)।

নায়ক: জোড়া গোল করলেন ব্রুনো ফার্নান্দেস (ডান দিকে)। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৬:৩৮
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগে স্বমহিমায় ম্যাঞ্চেস্টারের দুই ক্লাব। বুধবার রাতে দু’বার পিছিয়ে পড়েও দুরন্ত প্রত‌্যাবর্তন ঘটিয়ে শেফিল্ড ইউনাইটেড-কে ৪-২ গোলে হারায় ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেড। জোড়া গোল করেন ব্রুনো ফর্নান্দেস। বৃহস্পতিবার রাতে ব্রাইটনকে ৪-০ গোলে চূর্ণ করল ম্যাঞ্চেস্টার সিটি। জোড়া গোল ফিল ফোডেনের। তবে হতাশ করেছে লিভারপুল। য়ুর্গেন ক্লপের দল ০-২ গোলে হেরেছে এভার্টনের কাছে।

ওল্ড ট্র্যাফোর্ডে ৩৫ মিনিটে শেফিল্ডকে এগিয়ে দেন জেডেন ইয়ান। ৪২ মিনিটে সমতা ফেরান হ‌্যারি ম‌্যাগুয়ের। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার চার মিনিটের মধ‌্যে ২-১ এগিয়ে যায় শেফিল্ড। ৬১ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান ব্রুনো। ৮১ মিনিটে ফের গোল করেন তিনি। ৮৫ মিনিটে ব্রুনোর পাস থেকেই ৪-২ করেন র‌্যাসমাস হোয়লান্ড। এই জয়ের ফলে ৩৩ ম‌্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠল ম্যান ইউনাইটেড। ম্যানেজার এরিক টেন হ‌্যাগ বলেছেন, “ব্রুনো প্রকৃত নেতার মতো খেলেছে। শুধু তাই নয়, সব সময় ও দলকে সাহস জুগিয়েছে। ঠিক সিদ্ধান্ত নিয়ে নিজের নামের প্রতি সুবিচার করেছে।” আরও যোগ করেন, “শুধু জোড়া গোলই নয়, গোল করাতেও ব্রুনো সাহায‌্য করেছে। আমরা ওর খেলায় দারুণ খুশি।” শেষ পাঁচটি ম‌্যাচে ব্রুনোর পা থেকে এসেছে সাত গোল ও দু’টি সহায়তা।

ব্রাইটনের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই ভয়ঙ্কর ছিল ম্যান সিটি। ১৭ মিনিটে ১-০ করেন কেভিন দ্য ব্রুইন। ফোডেন ২-০ করেন ম্যাচের ২৬ মিনিটে। তিনি নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন ৩৪ মিনিটে। ৩-০ গোলে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে রণকৌশল বদলাননি পেপ গুয়ার্দিওলা। ৬২ মিনিটে ম্যান সিটিকে ৪-০ এগিয়ে দেন ইউলিয়ান আলভারেস। এই জয়ের ফলে ৭৬ পয়েন্ট নিয়ে লিভারপুলকে টপকে টেবলের দ্বিতীয় স্থানে উঠে এল ম্যান সিটি। ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রয়েছে আর্সেনাল। অর্থাৎ ব্যবধান মাত্র এক পয়েন্টের।

এ দিকে ইউরোপা লিগ থেকে বিদায় নেওয়ার পরে ইপিএলেও হেরে গেল লিভারপুল। তাও এভার্টনের কাছে ০-২ গোলে। এই হারে য়ুর্গেন ক্লপের দলের পক্ষে ইপিএল খেতাব জয়ের রাস্তাটা অনেকটাই কঠিন হয়ে পড়ল। ম্যাচের ২৭ মিনিটে এভার্টনের হয়ে প্রথম গোল করেন জেরার্ড ব্রাথওয়েট। ৫৮ মিনিটে কর্নার থেকে ২-০ করেন ডমিনিক লিউইন। ঘরের মাঠ গুডিসন পার্কে গত ১৪ বছরের মধ্যে এই প্রথম লিভারপুলের বিপক্ষে জিতল এভার্টন। মরসুম শেষেই অ্যানফিল্ড ছাড়ার ঘোষণা করে দেওয়া ক্লপকে তাই নিজের শেষ ডার্বিতে প্রথম হার দেখতে হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

English Premier League Manchester United
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE