Advertisement
২৬ এপ্রিল ২০২৪

আদালতের পর ফেডারেশনও সরে দাঁড়াল সুশীলের পাস থেকে

আদালতের পর কুস্তি ফেডারেশনও আজ সুশীলের পাশ থেকে সরে দাঁড়াল। যার ফলে সুশীলের রিও অলিম্পিকে যাওয়ার স্বপ্ন ভেঙ্গে গেল। গতকাল দিল্লি হাইকোর্ট সুশীল কুমারের বক্তব্য শোনার পর তা ফেডারেশনের কোর্টের ঠেলে দিয়েছিল।

নিজস্ব সংবাদদাতা
নয়া দিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০১৬ ২০:৪৮
Share: Save:

আদালতের পর কুস্তি ফেডারেশনও আজ সুশীলের পাশ থেকে সরে দাঁড়াল। যার ফলে সুশীলের রিও অলিম্পিকে যাওয়ার স্বপ্ন ভেঙ্গে গেল।

গতকাল দিল্লি হাইকোর্ট সুশীল কুমারের বক্তব্য শোনার পর তা ফেডারেশনের কোর্টের ঠেলে দিয়েছিল। সেই মতো আজ দিল্লিতে ফেডারেশনের চার সদস্যের সুশীলের কথা শোনে। তার পর তাঁকে জানিয়ে দেন, ‘‘মানছি তুমি দেশের একটি সম্পদ। তবে তুমি এটাও জান নরসিংহ যাদব ৭৪ কেজি বিভাগে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে ব্রোঞ্জ পদক জিতে রিওর অলিম্পিক কোটা এনে দিয়েছে দেশকে। এই অবস্থায় তুমিই বল আমরা কী ভাবে ওর ওই পরিশ্রমকে বৃথা করে ট্রায়ালের ব্যাবস্থা করি! আর ট্রায়ালে তুমি জিতে গিয়ে রিওর ছাড়পত্র পেয়ে গেলে অন্য বিভাগের কুস্তিগীররাও ট্রায়ালের দাবি জানিয়ে ফেডারেশনের দারস্থ হবে। তাই তোমার দাবীকে আমরা মেনে নিতে পারছি না।’’

ফেডারেশন প্রেসিডেন্টের এই কথা শোনার পর হতাশ সুশীল কুমার সভা ছেড়ে গোমড়া মুখে বেরিয়ে যান।

পরে ফেডারেশন প্রেসিডেন্টকে আর একবার ধরা হলে তিনি বলেন ‘‘আমাদের সভার সিদ্ধান্ত আমরা সুশীলকে জানিয়ে দিয়েছি। তাই আমাদের ওই সিদ্ধান্তটি আমরা লিখতভাবে দিল্লি হাইকোর্টে জমা দেব ২৩মে। এর থেকে বেশি আর আমার কিছু বলার নেই। যা বোঝার আপনারা বুঝে নিন।’’

সুতরাং দিল্লি হাইকোর্টের পর ফেডারেশনও সুশীল কুমারের মাথা থেকে হাত গুটিয়ে নেওয়ায় রিওতে আর যাওয়া হচ্ছে না পরপর দুটি অলিম্পিক্সে পদক জেতা দেশের হাই-প্রোফাইল কুস্তিগীর সুশীল কুমারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sushil kumar Wrestling Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE