Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ন’ম্যাচ পরে প্রথম জয় আর্সেনালের

জিতলেও এই ম্যাচে একটা সময় পর্যন্ত রীতিমতো আতঙ্কে ছিল আর্সেনাল। ৩৮ মিনিটে ওয়েস্ট হ্যামই গোল করে ১-০ এগিয়ে যায়। গোল করেন অ্যাঞ্জেলো ওবোন্না। আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেলি গোল শোধ করেন ৬০ মিনিটে।

গোলের পথে পিয়ের-এমরিক আবুমেয়ংয়ের। এএফপি

গোলের পথে পিয়ের-এমরিক আবুমেয়ংয়ের। এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯ ০৪:৩২
Share: Save:

ন’ম্যাচ জয়ে ফিরল আর্সেনাল। ইপিএলে সোমবার তারা হারাল ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে। ক্লাবের শেষ ৪২ বছরের ইতিহাসে গানার্সের এত খারাপ শুরু কখনও হয়নি। যার জেরে তাদের ম্যানেজার উনাই এমেরির চাকরি পর্যন্ত গিয়েছে।

জিতলেও এই ম্যাচে একটা সময় পর্যন্ত রীতিমতো আতঙ্কে ছিল আর্সেনাল। ৩৮ মিনিটে ওয়েস্ট হ্যামই গোল করে ১-০ এগিয়ে যায়। গোল করেন অ্যাঞ্জেলো ওবোন্না। আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেলি গোল শোধ করেন ৬০ মিনিটে। ৬৬ মিনিটে দলকে ২-১ এগিয়ে দেন নিকোলাস পেপে। তৃতীয় গোল পিয়ের-এমরিক আবুমেয়ংয়ের। খেলার ৬৯ মিনিটে।

জিতলেও আর্সেনাল এখন লিগ টেবলে ৯ নম্বরে রয়েছে। অবশ্য একটা সময় প্রায় তারা অবনমন অঞ্চলে চলে যাচ্ছিল। মূল লিগ থেকে নেমে যেতে হলে গত বার পঞ্চম হওয়া ক্লাবের কাছে সেটা একটা বড় ধাক্কা হত। এ বার তাদের পয়েন্ট ১৬ ম্যাচে ২২। এমেরি বরখাস্ত হওয়ার পরে কেয়ার টেকার ম্যানেজার হিসেবে কাজ চালাচ্ছেন, আর্সেনালের প্রাক্তন নামী ফুটবলার ফ্রেডি লুনবার্গ। সোমবার জয়ের পরে তিনি বলেছেন, ‘‘এই জয়টা আমার ফুটবলারদের মনোবল ফিরিয়ে আনবে। বারবার পয়েন্ট নষ্ট করতে করতে ওদের পিঠ দেওয়ালে ঠেকে গিয়েছিল। ওয়েস্ট হ্যামকে হারিয়ে ওরা যেন প্রাণ ফিরে পেল।’’ নতুন ম্যানেজার আলাদা করে নাম করেছেন নিকোলাস পেপের। তাঁর কথায়, ‘‘এই ছেলেটা অবিশ্বাস্য প্রতিভা। ফ্রান্স থেকে এসেই ইংলিশ প্রিমিয়ার লিগে মানিয়ে নেওয়া কঠিন। আমার বিশ্বাস, আরও কয়েকটা ম্যাচের পরে আসল পেপেকে দেখা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arsenal West ham
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE