Advertisement
২৬ এপ্রিল ২০২৪

এ বার ফুটবল ফ্র্যাঞ্চাইজির মালিক অভিনেতা জিৎ

শাহরুখ খান, সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর এ বার জিৎ। এই দু’জনের পথ ধরে তিনিও এবার ফুটবল দলের মালিক। শাহরুখ খান আইপিএল-এ কলকাতা দলের মালিক।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৬ ১৮:০১
Share: Save:

শাহরুখ খান, সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর এ বার জিৎ। এই দু’জনের পথ ধরে তিনিও এবার ফুটবল দলের মালিক। শাহরুখ খান আইপিএল-এ কলকাতা দলের মালিক। সৌরভ গঙ্গোপাধ্যায় আইএসএল-এর কলকাতা দলের অন্যতম মালিক। এবার প্রিমিয়ার ফুটসাল লিগে কলকাতা দল কিনে নিলেন বাংলা ছবির অভিনেতা জিৎ। অগস্টেই শুরু হবে এই লিগ। যদিও সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন এই লিগের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। দলের নাম দেওয়া হয়েছে ‘কলকাতা ফাইভস’। এটিই ফুটসালের দ্বিতীয় দল। এর আগে নাম ঘোষণা হয়েছে চেন্নাই দলের। এই ফুটসাল লিগের প্রেসিডেন্ট করা হয়েছে লুই ফিগোকে। ব্র্যান্ড অ্যাম্বাসাডর ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহালি।

চেন্নাই দলের দায়িত্বে চেন্নাই সিটি এফসি, একটি স্থানীয় ক্লাব ও দক্ষিণ ভারতের একটি প্রাচীন ক্লাব রয়েছে এই তালিকায়। কলকাতা দল পেয়ে উচ্ছ্বসিত জিৎ বলেন, ‘‘এটা আমার কাছে গর্বের। কলকাতায় এই ফুটবল আমার হাত দিয়ে শুরু হচ্ছে সেটাই আনন্দের। ফুটবলের প্রতিভারা এর মধ্যে দিয়ে উঠে আসতে পারবে। যাঁরা সুযোগ পায় না। ফুটবলের উন্নতিতে কাজে লাগবে এই উদ্যোগ। আমি সবাইকে অনুরোধ করব এই উদ্যোগে এগিয়ে আসতে। আর আমাদের সমর্থন করতে।’’ ফুটসালের নিয়ম অনুযায়ী সব টিমের নামের সঙ্গে জুড়তে হবে ‘5s’ মানে ফাইভস। দু’সপ্তাহের মধ্যে বিভিন্ন শহরে হবে এই টুর্নামেন্ট।

আরও খবর

বান্ধবী হত্যায় ছ’বছরের জেল পিস্টোরিয়াসের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE