Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

ভারতের বোলিং কোচ হিসেবে সেরা জাহির খান : হরভজন সিংহ

এ বার জাহির খানের হয়ে ব্যাট ধরলেন হরভজন সিংহ। আইপিএল শেষে তাঁর নিজের ক্রিকেট ভবিষ্যত নিয়ে একগুচ্ছ প্রশ্ন উঠছে। কিন্তু তা নিয়ে ভাবতে তিনি রজি নন। বরং জাহির খানের জন্য ময়দানে ব্যাট হাতে নেমে পড়লেন তিনি।

রাহুল দ্রাবিরের সঙ্গে জাহির খান। ছবি: পিটিআই।

রাহুল দ্রাবিরের সঙ্গে জাহির খান। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৩ মে ২০১৭ ১৫:২৯
Share: Save:

এ বার জাহির খানের হয়ে ব্যাট ধরলেন হরভজন সিংহ। আইপিএল শেষে তাঁর নিজের ক্রিকেট ভবিষ্যত নিয়ে একগুচ্ছ প্রশ্ন উঠছে। কিন্তু তা নিয়ে ভাবতে তিনি রজি নন। বরং জাহির খানের জন্য ময়দানে ব্যাট হাতে নেমে পড়লেন তিনি। তাঁর দাবি ভারতীয় দলের বোলিং কোচ করা হোক জাহিরকে।

আরও খবর: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেনে রাজি রোহিত

সদ্য সমাপ্ত আইপিএল-এ দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক ছিলেন তিনি। শেষের বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি চোটের জন্য। তাঁর সময়ের অনেকেই অবসর নিয়ে ফেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তিনিও আর জাতীয় দলে সুযোগ পান না। এই অবস্থায় তাঁর মতো একজন বোলার যদি জাতীয় দলের নতুনদের পাশে থাকেন তা হলে ভালই হবে তাঁদের বলে মনে করছেন হরভজন। যে কারণে টুইটাকে জাহিরকে কোচ করার মতামত দিয়েছেন তিনি। ভাজ্জির বিশ্বাস, জাহিরের এই ভূমিকা সাফল্যের সঙ্গে পালন করার ক্ষমতা রয়েছে। এখনও যে তিনি বল হাতে সফল সেটা প্রমাণ হয়েছে আইপিএল-এর ম্যাচে। ১১ ম্যাচে ১০ উইকেট এসেছে তাঁর ঝুলিতে। এমনিতেই বোলিং কোচের খোঁজে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অফিশিয়ালি তারা সে খবর না জানালেও এমন কানাঘুঁষো শোনা যাচ্ছে।

এই টুইটটি করলেন হরভজন (_)

এই টুইটটি করলেন হরভজন (_)

যেহেতু ভারতীয় দলের হেড কোচ অনিল কুম্বলে সে কারণে প্রথম থেকে কোনও বোলিং কোচ রাখা হয়নি ভারতীয় দলে। কিন্তু এই মুহূর্তে টিম ম্যানেজমেন্ট মনে করছে কুম্বলের চাপ কমাতে একজন বোলিং কোচের দরকার। অতীতে জাহির বার বারই বোঝানোর চেষ্টা করেছেন তিনি ভারতীয় দলের জন্য যে কোনও ভূমিকায় কাজ করতে পারেন। তিনি বলেছিলেন, ‘‘আমি তৈরি। আমি আগেও দলের প্লেয়ারদের বোলিং নিয়ে সাহায্য করতাম, টিপস দিতাম। আমি দায়িত্ব পেলে পারব।’’ ২০১১ বিশ্বকাপে ভারতীয় বোলিংয়ে নেতৃত্ব দিয়েছিলেন তিনিই। বাঁ হাতি এই পেসার ৯২টি টেস্ট ৩১১টি উইকেট ও ২০০টি ওয়ান ডেতে ২৮২টি উইকেট নিয়েছিলেন। এ বার নতুন ভূমিকায় তাঁকে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harbhajan Singh Zaheer Khan Cricket Cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE