আসন্ন বিশ্বকাপে বিরাট কোহালির ভারত যদি খেতাব জিততে না পারে, ভীষণ হতাশ হবেন মহম্মদ আজহারউদ্দিন। প্রাক্তন ভারতীয় অধিনায়ক মনে করেন, বিরাটদের দলের দুরন্ত বোলাররাই তাঁদের বিশ্বকাপ এনে দিতে পারে এ বার।

‘‘আমাদের খুব ভাল সুযোগ রয়েছে। আমাদের দলটাও দারুণ। ভাল ভাল বোলাররা রয়েছে। অনেকেই বলছে, পিচ থেকে যদি বোলাররা সাহায্য পায়, আমাদের দলের পক্ষে পরিস্থিতি কঠিন হয়ে উঠবে। কিন্তু সেক্ষেত্রে আমাদের বোলাররাও তো বিপক্ষকে আউট করে দিতে পারে। আমাদের দলেও তো বিশ্ব মানের বোলাররা রয়েছে,’’ বলেন দেশের জার্সিতে ৯৯ টেস্ট ও ৩৩৪ ওয়ান ডে-তে পনেরো হাজারেরও বেশি রান করা আজহার। তিনি আরও যোগ করেছেন, ‘‘আমাদের দলটা খুব ভাল। যদি বিশ্বকাপ না জিততে পারি আমরা, খুব হতাশ হব।’’

ভারতের পেস বোলিং বিভাগে ভরসা যশপ্রীত বুমরা। ওয়ান ডে বিভাগে যাঁকে অন্যতম সেরা বোলারবলা হচ্ছে। সদ্য শেষ হওয়া আইপিএলেও দুরন্ত ছন্দে ছিলেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন করার পথেও প্রচুর অবদান রেখেছেন বুমরা। তাঁকে এই  মুহূর্তে বিশ্বসেরা বোলার বলেছেন সচিন তেন্ডুলকরও। এ ছাড়া আছেন মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার এবং হার্দিক পাণ্ড্যও। আজহার আরও বলেছেন, ‘‘আমার মতে ভারত এ বারের বিশ্বকাপ জয়ের দৌড়ে এক নম্বরে রয়েছে। দু’নম্বরে ইংল্যান্ড এবং তিন নম্বরে আছে অস্ট্রেলিয়া। কারণ, কী হতে পারে ক্রিকেটে আগে থেকে কিছু বলা যায় না। যে দল নির্দিষ্ট দিনটায় ভাল খেলবে, তারাই জিতবে। একই সঙ্গে অঘটনও দেখা যেতে পারে। তবে আশা করছি অঘটন আমাদের দলের সঙ্গে হবে না।’’ বিশ্বকাপে ভারত অভিযান শুরু করবে ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯