Advertisement
১৮ মে ২০২৪
Mohun Bagan

৩ ফুটবলার: ঘরের মাঠে আইএসএল ফাইনালে মোহনবাগানের হারের জন্য দায়ী যাঁরা

ঘরের মাঠে মুম্বই সিটি এফসির কাছে হেরেছে মোহনবাগান। আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার আশা ভেঙেছে তাদের। মুম্বইয়ের কাছে হারের জন্য দায়ী তিন ফুটবলার কারা?

football

গোল করে উল্লাস মুম্বইয়ের ফুটবলারদের। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ২২:১৩
Share: Save:

ত্রিমুকুট হাতছাড়া হয়েছে মোহনবাগানের। ঘরের মাঠে মুম্বই সিটি এফসির কাছে হেরেছে তারা। আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার আশা ভেঙেছে তাদের। মুম্বইয়ের কাছে হারের জন্য দায়ী তিন ফুটবলার কারা?

মোহনবাগানের হারের জন্য দায়ী তিন ফুটবলার—

১) বিশাল কাইথ— ম্যাচে তিনটি গোল খেয়েছেন তিনি। তার মধ্যে প্রথম দু’টি গোলের ক্ষেত্রে দোষ ছিল বিশালের। প্রথম গোলের ক্ষেত্রে তিনি গোললাইন ছেড়ে এগিয়ে গিয়েছিলেন। কিন্তু পেরেরা দিয়াজ়ের কাছে পৌঁছতে পারেননি। মাঝামাঝি একটা জায়গায় দাঁড়িয়ে থাকেন। গোললাইনে থাকলে হয়তো বলটি বাঁচাতে পারতেন তিনি। দ্বিতীয় গোলের ক্ষেত্রেও প্রথম পোস্টে ঝাঁপ মারেন তিনি। অথচ বল যায় দ্বিতীয় পোস্টের কাছে থাকা বিপীন সিংহের কাছে। সে ক্ষেত্রেও তিন গোললাইন থেকে না বার হলে হয়তো কিছুটা সুবিধা হত বাগানের।

২) শুভাশিস বসু— দলের অধিনায়ক দলকে ডোবালেন। শুভাশিসের গতি কম হওয়ায় মুম্বই বার বার তাঁর প্রান্ত ধরেই আক্রমণে উঠছিল। লালিয়ানজুয়ালা ছাংতেকে আটকাতে পারছিলেন না শুভাশিস। তাই বার বার লিস্টন কোলাসো, মনবীর সিংহদের নামতে হচ্ছিল শুভাশিসকে সাহায্য করতে। ফলে তাঁরা আক্রমণে বিশেষ উঠতে পারেননি। তাতে সমস্যা হয় বাগানের।

৩) জেসন কামিংস— মোহনবাগানের হয়ে প্রথম গোল করলেও দলের হারের জন্য সমান দায়ী কামিংস। গোল করা ছাড়া বিশেষ কিছু করেননি তিনি। আর্মান্দো সাদিকু না থাকায় আক্রমণে একা ছিলেন জেসন কামিংস। গোল করা ছাড়াও ডিফেন্ডারদের বিরক্ত করা স্ট্রাইকারের বড় কাজ। সেখানে পাশ নম্বরও পাবেন না কামিংস। যে কয়েকটি সুযোগ এসেছিল সেখান থেকে গোলের মুখও খুলতে পারেননি কামিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan ISL 2023-24 Mumbai City FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE