আফগান ম্যাচে রয়কে পাচ্ছে না ইংল্যান্ড
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন রয়। যার ফলে আফগানিস্তান এবং পরের শ্রীলঙ্কা ম্যাচে খেলতে পারবেন না তিনি।
Jason Roy

হ্যামস্ট্রিংয়ের চোট পাওয়ার পর জেসন রয়।—ছবি এএফপি।

চোট সমস্যায় আক্রান্ত হল ইংল্যান্ডও। তাদের ফর্মে থাকা ওপেনার জেসন রয় হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য পরের দু’টো ম্যাচে খেলতে পারবেন না। যে কারণে আজ, আফগানিস্তানের বিরুদ্ধে জো রুটকেই হয়তো আবার ওপেন করতে দেখা যাবে। আগের ম্যাচে ওপেন করতে নেমে সেঞ্চুরি করেছিলেন রুট।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন রয়। যার ফলে আফগানিস্তান এবং পরের শ্রীলঙ্কা ম্যাচে খেলতে পারবেন না তিনি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষে বলা হয়েছে, ‘‘শনিবার জেসন রয়ের এমআরআই হয়েছিল। যে পরীক্ষায় দেখা গিয়েছে, ব্যাটসম্যানের হ্যামস্ট্রিং ছিঁড়ে গিয়েছে। যে কারণে পরের দুটো ম্যাচে খেলতে পারবেন না জেসন। ওর চোটের জায়গা আবার পরীক্ষা করা হবে।’’

তবে জেসনকে ছাড়া আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে হলেও ইংল্যান্ডের জিততে সমস্যা হওয়ার কথা নয়। এখনও পর্যন্ত চার ম্যাচে তিনটে জিতে ছয় পয়েন্ট পেয়েছে ইংল্যান্ড। আফগানিস্তানের বিরুদ্ধে জিতলে সেমিফাইনালের রাস্তা আরও সহজ হয়ে যাবে অইন মর্গ্যানের দলের কাছে। কিন্তু ইংল্যান্ডের সমস্যা হল, জেসন রয় ছাড়াও দলের অধিনায়ক মর্গ্যানও চোট সমস্যায় আক্রান্ত। তিনিও নিশ্চিত নন আফগানিস্তান ম্যাচে। 

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচেই চোট পেয়েছিলেন মর্গ্যান। যার পরে ইংল্যান্ড অধিনায়ক সাংবাদিক বৈঠকে এসে বলেন, ‘‘এখনই চিন্তিত হওয়ার কিছু হয়নি। এর আগেও আমি পিঠের যন্ত্রণায় ভুগেছি। কয়েক দিন গেলেই ঠিক হয়ে যায়। দেখা যাক, এ বার কী হয়।’’ ইংল্যান্ড এই বিশ্বকাপের অন্যতম সেরা দল হলেও তাদের বেশ কয়েক জন ক্রিকেটার চোটে ভুগছেন। জেসন রয়, মর্গ্যান ছাড়াও মার্ক উডকে নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে ইংল্যান্ডকে। কয়েকটি ম্যাচ চোটের কারণে খেলতে পারেননি ইংল্যান্ডের এই পেসার। মর্গ্যান যদি পুরো সুস্থ না হতে পারেন, তা হলে সহ-অধিনায়ক জস বাটলার নেতৃত্ব দেবেন ইংল্যান্ডকে। আফগানিস্তান অনেক আশা জাগিয়ে বিশ্বকাপে এলেও এখনও পর্যন্ত বড় কোনও অঘটন ঘটাতে পারেনি। যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে জয়ের কাছাকাছি এসেও হার মানতে হয়েছিল রশিদ খানদের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অবশ্য সে রকম কোনও লড়াই করতে পারেননি আফগান ওপেনাররা। বিশ্বকাপের মাঝপথে আবার মহম্মদ শেহজ়াদকে নিয়ে বিতর্ক সমস্যা আরও বাড়িয়ে দিয়েছে।

ম্যাচের
Live
স্কোর