Advertisement
০৫ মে ২০২৪

ইতিহাসের খোঁজে পাক শিবির

প্রাক্তন দক্ষিণ আফ্রিকা কোচ বলেছেন, ক্রীড়াবিশ্বে এই রেষারেষি অন্যতম সেরা।

ছবি এএফপি।

ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জুন ২০১৯ ০৫:১৬
Share: Save:

ভারতের বিরুদ্ধে মহারণের আগে তাঁর দলের ক্রিকেটারদের তাতানোর জন্য একটি প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন পাকিস্তানের কোচ মিকি আর্থার। দলের ক্রিকেটারদের কাছে তিনি জানতে চান, ‘‘২০১৯ সালের এই পাকিস্তান দল নিজেদের কী ভাবে স্মরণীয় করে রাখতে চায়?’’

সাংবাদিক বৈঠকে এসে মিকি আর্থার বলেন, ‘‘আমাদের ড্রেসিংরুমে পনেরো জন দুর্দান্ত ক্রিকেটার আছে। আমরা ওদের বারবার বলেছি, তোমরা কী ভাবে নিজেদের স্মরণীয় করে রাখতে চাও? ইতিহাস তোমাদের নিয়ে কী বলবে? রবিবার ওদের সামনে দারুণ একটা সুযোগ নিয়ে আসছে ইতিহাসে নাম তোলার।’’

প্রাক্তন দক্ষিণ আফ্রিকা কোচ বলেছেন, ক্রীড়াবিশ্বে এই রেষারেষি অন্যতম সেরা। ‘‘বলছি না এটা ক্রীড়াবিশ্বে সবচেয়ে বড় রেষারেষি। কিন্তু কয়েকটা পরিসংখ্যান আমার নজরে পড়ল। বিশ্বকাপ ফুটবল ফাইনাল ১৬০ কোটি দর্শক দেখেছিল। রবিবার এই ম্যাচটার দর্শক দেড়শো কোটির কাছাকাছি হতে পারে। এর চেয়ে বড় উন্মাদনা কী হতে পারে। এর চেয়ে বেশি উত্তেজনা কী হতে পারে,’’ বলেন আর্থার। এই কারণেই তিনি যে পাকিস্তানের ক্রিকেটারদের ইতিহাস তৈরি করতে বলছেন সেটা স্পষ্ট। ‘‘আমি দলের ক্রিকেটারদের ড্রেসিংরুমে বলেছি রবিবার তোমরা নায়ক হয়ে উঠতে পারো। এই ম্যাচের প্রভাবে তোমাদের খেলোয়াড় জীবন পাল্টে যেতে পারে। তাই অসাধারণ কিছু কর এই ম্যাচে। চিরস্মরণীয় হয়ে থাকবে তোমরা,’’ বলেন আর্থার।

তবে তিনি স্বীকার করেছেন, সব কিছু পরিকল্পনা মতো না হলে ইতিহাস তৈরি করা সহজ হবে না। এমনও বলেছেন, সমালোচকরা যখন বলে, ‘‘কোন পাকিস্তান দলকে দেখা যাবে এই ম্যাচে সেটা অজানা’’ তাঁর একেবারে পছন্দ হয় না। তবে পাকিস্তান কোচ ইঙ্গিত দিয়েছেন ভারতের টপ অর্ডার ব্যাটিংয়ে আঘাত হানাই প্রথম লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Pakistan Cricket ICC World Cup 2019
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE