ভারত-পাক ম্যাচ নিয়ে বিজ্ঞাপনে ক্ষুব্ধ সানিয়া
দুই দেশের এই বিজ্ঞাপন যুদ্ধের তীব্র সমালোচনা করে সানিয়া টুইট করেছেন, ‘‘ভারত-পাকিস্তান দ্বৈরথ নিয়ে এমনিতেই আগ্রহ তুঙ্গে।
sania

আকর্ষণ: টুইটারে বুধবার এই ছবি পোস্ট করছেন সানিয়া মির্জা।

 বিশ্বকাপ ক্রিকেটে আগামী রবিবার ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনা তুঙ্গে। ম্যাঞ্চেস্টারে ম্যাচের এখনও চার দিন বাকি। কিন্তু মাঠের বাইরে লড়াইয়ে উত্তাপ ক্রমশ বাড়ছে। দুই দেশের সমর্থকদের পাশাপাশি আসরে নেমেছে টেলিভিশন চ্যানেলগুলোও। ভারত ও পাকিস্তান দুই দেশেই শুরু হয়ে গিয়েছে বিজ্ঞাপন। যা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন সানিয়া মির্জা।

পাকিস্তানে একটি টেলিভিশন চ্যানেলের বিজ্ঞাপনে এক ব্যক্তিকে ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান সাজিয়ে বলানো হয়েছে, ‘‘আমি দুঃখিত। এই ব্যাপারে আমি কিছুই বলতে পারব না।’’ গত ২৭ ফেব্রুয়ারি পাকিস্তান সেনার হাতে বন্দি হওয়ার পরে এ ভাবেই কথা বলেছিলেন অভিনন্দন। বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ ফাদার্স ডে-তে। ভারতীয় টেলিভিশন চ্যানেলের বিজ্ঞাপনে ভারতকে বাবা, পাকিস্তানকে ছেলে দেখানো হচ্ছে।  

দুই দেশের এই বিজ্ঞাপন যুদ্ধের তীব্র সমালোচনা করে সানিয়া টুইট করেছেন, ‘‘ভারত-পাকিস্তান দ্বৈরথ নিয়ে এমনিতেই আগ্রহ তুঙ্গে। এই ম্যাচের উন্মাদনা বাড়ানোর জন্য এই ধরনের কুরুচিকর বিজ্ঞাপনের কোনও প্রয়োজন নেই। অথচ সীমান্তের দু’প্রান্তেই তা শুরু হয়েছে।’’ সানিয়া যোগ করেছেন, ‘‘এটা শুধু একটি ক্রিকেট ম্যাচ। তবে কেউ যদি মনে করে, এই ম্যাচটি ক্রিকেটের চেয়েও বেশি কিছু, তাদের জীবনকে নতুন ভাবে দেখা উচিত।’’

পাকিস্তান ক্রিকেট দলের তারকা শোয়েব মালিকের স্ত্রী সানিয়ার টুইটকে অনেকে যেমন সমর্থন করেছেন, তেমন বিদ্রুপও করেছেন। তাতে অবশ্য নিজের অবস্থান পরিবর্তন করেননি ভারতীয় টেনিস-সুন্দরী। সানিয়ার প্রতিবাদের জেরে ভারত বনাম পাকিস্তান ম্যাচকে কেন্দ্র করে তৈরি হওয়া বিজ্ঞাপন দেখানো বন্ধ হবে কি না, তা সময়ই বলবে। বিশ্বকাপে প্রথম দু’টো ম্যাচ জিতে বিরাট কোহালির ভারত দুরন্ত ছন্দে থাকলেও খুব একটা স্বস্তিতে নেই পাকিস্তান। বুধবারই সরফরাজ় আহমেদদের ৪১ রানে চূর্ণ করেছে অস্ট্রেলিয়া। ১১১ বলে ১০৭ রান করেন ডেভিড ওয়ার্নার। ৮৪ বলে ৮২ রান করেন অ্যারন ফিঞ্চ।

ইংল্যান্ডের অস্ত্র আর্চার: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুক্রবারের ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন ইংল্যান্ডের উইকেটকিপার জস বাটলার। দলের হেড কোচ ট্রেভর বেলিস বললেন বুধবার। কার্ডিফে বাংলাদেশের বিরুদ্ধে শনিবারের ম্যাচে ব্যাটিং করার সময় কোমরে চোট পান বাটলার। ম্যাচে উইকেটকিপিংও করতেও পারেননি তিনি। বেলিস বলেছেন, ‘‘বাটলার সুস্থ হয়ে উঠেছে। পুরো অনুশীলনেই নামবে ও। এর আগে ঝুঁকি নিয়ে ওকে নামানো হয়নি। ও উইকেটকিপিং করতে পারত। কিন্তু কোনও অনেক উঁচু ক্যাচ ধরতে গিয়ে ও দ্রুত দৌড়তে পারবে কি না নিশ্চিত হওয়া যাচ্ছিল না। তবে এখন ও সুস্থ হয়ে উঠেছে।’’ বাটলার না নামায় কার্ডিফে ইংল্যান্ডের উইকেটকিপিং এর দায়িত্ব সামলেছিলেন জনি বেয়ারস্টো। যদি বাটলার আবার না খেলতে পারেন তা হলে বেয়ারস্টোই আবার একই দায়িত্ব নেবেন। বেলিস বলেছেন এ ব্যাপারে এখনও পাকা কোনও সিদ্ধান্ত হয়নি। ‘‘আমরা দু’এক দিনের মধ্যেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেব,’’ বলেন তিনি।  

শুক্রবারের ম্যাচে আবার জোফ্রা আর্চারকে প্রথম বার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে দেখা যাবে। তাঁর জন্ম বার্বেডোজে। বেলিস বলছেন ২৪ বছর বয়সি আর্চার এই ম্যাচে নামতে মুখিয়ে আছেন। ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটম্যান ক্রিস গেলকে আটকে দেওয়ার জন্যও পেসার আর্চারের বলের গতিকে ব্যবহার করার পরিকল্পনা রয়েছে ইংল্যান্ডের। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২-২ সিরিজ ড্র করেছিল ইংল্যান্ড। গত ১১টি দ্বিপাক্ষিক সিরিজে অইন মর্গ্যানরা শুধু এই একটি সিরিজই জিততে পারেননি। এই সিরিজে চারটি ম্যাচে ৩৯টি ছক্কা হাঁকিয়েছিলেন গেল।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

ম্যাচের
Live
স্কোর

আপনার মত