Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ICC World Cup 2019

শোয়েব, আমি তোমার জন্য গর্বিত, বললেন সানিয়া

শোয়েবকে নিয়ে টুইট সানিয়ার। ছবি: ফাইল চিত্র

শোয়েবকে নিয়ে টুইট সানিয়ার। ছবি: ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ১৪:২৫
Share: Save:

বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে খেলা শেষেই একদিনের ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক।

বিশ্বকাপে খুব ভাল ফর্মে ছিলেন না তিনি। শেষ ম্যাচে সুযোগও পাননি প্রথম একাদশে। যদিও ফিল্ডিং করার জন্য অতিরিক্ত খেলোয়াড় হিসেবে মাঠে নামেন শোয়েব। লর্ডসে ম্যাচের শেষে বহু যুদ্ধের সৈনিক শোয়েব মালিককে ‘গার্ড অব অনার’ দেন সতীর্থরা।

টুইট করে শোয়েব মালিক ধন্যবাদ জানান তাঁর ভক্তদের। শোয়েবের অবসর নিয়ে টুইট করেন তারকা টেনিস খেলোয়াড়। সানিয়া মির্জা টুইট করে লেখেন, ‘‘সব কাহিনীরই একটা শেষ আছে। তবে জীবনে সব শেষের মধ্যেই যে শুরুর ইঙ্গিত থাকে। গত ২০ বছর ধরে তুমি সম্মানের সঙ্গে দেশকে গর্বিত করেছো। তুমি যা অর্জন করেছো তা নিয়ে তো বটেই, তোমাকেও নিয়েও ইজান ও আমি গর্বিত।’’

পাক-অলরাউন্ডার একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়ে আরও বেশি করে টি টোয়েন্টি ফরম্যাটে মনোযোগ দিতে চান। আরও বেশি করে সময় দিতে চান পরিবারকে। ২০০০ সালের আগে খেলা শুরু করা প্লেয়ারদের মধ্যে যে শেষ কয়েকজন খেলা চালিয়ে যাচ্ছেন, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন শোয়েব। পাকিস্তানের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররাও তাঁর অবসরের পরে ধন্যবাদ জানিয়েছেন শোয়েবকে। শেষের দিকে অবশ্য তাঁকে হজম করতে সমালোচনাও। ভারতের বিরুদ্ধে প্রথম বলেই ফিরে যাওয়ার পরে শোয়েব মালিককে কটাক্ষ হজম করতে হয়েছিল ক্রিকেটভক্তদের থেকে। প্রাক্তন ক্রিকেটাররাও পিছিয়ে থাকেননি।

একদিনের ক্রিকেটে ২৫৮টি ইনিংসে ৭,৫৩৪ রান করেন শোয়েব। নেন ১৫৮টি উইকেট। তাঁর ২০ বছরের একদিনের ক্রিকেট জীবনে করেছেন ৯টি শতরান। ২০১৫-এ ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছেন শেষ টেস্ট। মুলত মিডল অর্ডারে ব্যাট করা এই ব্যাটসম্যানের শেষ অর্ধশতরান এসেছে চলতি বছরের মার্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। অনেকদিন ধরেই ব্যাটে রান নেই তাঁর। ৩৭ বছরের এই পাক- ক্রিকেটারের সরে যাওয়ার বোধহয় এটাই ছিল সঠিক সময়।

আরও পড়ুন: সচিনের রেকর্ড ভাঙলেন, ছুঁলেন সঙ্গকারাকে, রেকর্ডের নাম শাকিব

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত বনাম শ্রীলঙ্কা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE