তোমার মতো সৎ আর কর্মঠ কাউকে দেখিনি, ডিভিলিয়ার্সের পাশে দাঁড়িয়ে বললেন কোহালি
ab de villiers and virat kohli

ডিভিলিয়ার্সের পাশে দাঁড়ালেন কোহালি।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স অবসর ভেঙে বিশ্বকাপ দলে ফিরতে চেয়েছিলেন বলে জল্পনা চলছিল বিশ্বকাপের শুরু থেকেই। এ বার তাঁর পাশে দাঁড়ালেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহালি। তিনি তাঁর আইপিএলের সহখেলোয়াড়কে তাঁর দেখা সব থেকে সৎ ও কর্মঠ মানুষ হিসেবে বাহবা দেন।

শুক্রবার সোশ্যাল মিডিয়াতে ডিভিলিয়ার্স জানান, তাঁর ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের মধ্যে অবসর ভাঙা নিয়ে কোনও কথা হয়নি। তাঁর বন্ধু দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ দুপ্লেসির সঙ্গে তাঁর এই ব্যাপারে কথা হয়। তবে তিনি জানান যে, দরকার পড়লে তবেই তিনি দলে যোগ দেবেন। দক্ষিণ আফ্রিকার নির্বাচক মুখপাত্র লিন্ডা জন্ডি জানিয়েছিলেন, ডিভিলিয়ার্স তাঁকে, ফ্যাফকে এবং কোচ অটিস গিবসনকে আবেদন করেছিলেন তাঁকে দলে ফেরানোর। কিন্তু তাঁরা সেই দাবি মানেননি। শুক্রবার এবি জানান তিনি কখনোই আবেদন করেননি। শুধু মাত্র বন্ধু ফ্যাফকেই জিজ্ঞেস করেছিলেন তাঁকে দলের দরকার আছে কিনা।

বিরাট কোহালি টুইট করে বলেন, ‘আমার দেখা সব চেয়ে সৎ ও কর্মঠ মানুষ তুমি। খুবই দুর্ভাগ্যজনক তোমার সঙ্গে যা হয়েছে। তবে তুমি জেনে রেখো যে আমরা তোমায় বিশ্বাস করি। আমরা সব সময় তোমার সঙ্গে আছি।’

 

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় যুবরাজ সিংহও পাশে দাঁড়ান দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের। তিনি বলেন, "যাদের সঙ্গে খেলেছি তাদের মধ্যে তুমি সব চেয়ে ভাল মানুষ। তোমাকে ছাড়া দক্ষিণ আফ্রিকার পক্ষে এই বিশ্বকাপ জেতা অসম্ভব ছিল। মানুষ যত বড় হয় তাঁকে নিয়ে সমালোচনাও তত বেশি হয়। আমরা সবাই জানি তুমি কত বড় মানুষ।"

আরও পড়ুন: ভারতের হারের জন্য ধোনিকে তীব্র কটাক্ষ প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের

আরও পড়ুন: যে কারণগুলো দেখে মনে করা হচ্ছে, প্রথম বার বিশ্বকাপ জিতছে ইংল্যান্ডই​

ম্যাচের
Live
স্কোর