• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভারতের হারের জন্য ধোনিকে তীব্র কটাক্ষ প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের

dhoni
প্রাক্তন ক্রিকেটারের সমালোচনার মুখে ধোনি। ছবি: এএফপি

ভারতের সেমিফাইনাল হারের জন্য এ বার সরাসরি মহেন্দ্র সিংহ ধোনিকেই দায়ী করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা যুবরাজ সিংহের বাবা যোগরাজ সিংহ। বিশ্বকাপের সেমিফাইনালে ভারত, নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে যায়। যোগরাজ মনে করেন, ম্যাচে ধোনির আরও দায়িত্ব নেওয়া উচিত ছিল। তাঁর মতে, ধোনি যে ভাবে প্রথমে হার্দিক পাণ্ড্য এবং পরে রবীন্দ্র জাডেজাকে বড় শট নেওয়ার দিকে ঠেলে দেন তা অনুচিত। বরং সেখানে ভারতের প্রাক্তন অধিনায়কের এগিয়ে যাওয়া উচিত ছিল শট নেওয়ার ক্ষেত্রে। তাঁর রণনীতিতে ভুল ছিল বলে মনে করেন ভারতের প্রাক্তন এই পেসার।

যোগরাজ বলেন, “ধোনি, তুমি অনেক দিন ধরে ক্রিকেট খেলছ। অথচ ৭৭ রানে দাঁড়িয়ে থাকা জাডেজাকে তুমি বলছ বড় শট নিতে! তাঁর আগে হার্দিককে বলছ স্পিনারদের মারতে। কিন্তু তুমি নিজে যখন হাফ ভলি পাচ্ছ, তখন কী হচ্ছে? তোমার কি কোনও জ্ঞান নেই কোন সময় কী করতে হবে? যুবরাজ কি কখনও তোমার মতো অন্য খেলোয়াড়কে শট নিতে বলত?”

ধোনিকে কটাক্ষ যোগরাজ সিংহের। ছবি: সোশ্যাল মিডিয়া

তাঁর মতে, ধোনির হাফ ভলিগুলো কাজে লাগানো উচিত ছিল। অন্যের ঘাড়ে দায়িত্ব ফেলে না দিয়ে নিজের সেই কাজ করা উচিত ছিল অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানের। তবে এ কথাও সত্যি, এ রকম ম্যাচ ধোনি এর আগে বহু বার জিতিয়েছেন। শেষ বল অবধি খেলা নিয়ে গিয়ে ভারতকে জয় এনে দেওয়া এক সময় অভ্যাস করে ফেলেছিলেন তিনি। আজ তাঁর ব্যর্থতা সুযোগ করে দিয়েছে সমালোচনার। কে বলতে পারে সে দিন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল যদি ডিরেক্ট হিটে উইকেট ভাঙতে ব্যর্থ হতেন তা হলে হয়তো বদলে যেত ইতিহাস।

আরও পড়ুন: ধোনি কিংবদন্তিই, কিন্তু কথা উঠছে খেলে যাচ্ছে বলে

আরও পড়ুন: আর্চার-উড অস্ত্রে লর্ডসে ইতিহাস লেখার অঙ্গীকার প্রত্যয়ী মর্গ্যানের​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন