Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ম্যাচে শুরু থেকে ঝড় চান ইগর

১৫ অক্টোবর কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ভারত। গত মাসে প্রথম ম্যাচে কাতারকে তাদের দেশের মাঠে রুখে দেওয়ার পরে ভারতীয় দল সম্পর্কে নতুন ভাবে প্রত্যাশা তৈরি হয়েছে ফুটবলপ্রেমীদের মনে।

সুনীল ছেত্রী। —ফাইল ছেত্রী

সুনীল ছেত্রী। —ফাইল ছেত্রী

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৯ ০২:৫৯
Share: Save:

গুয়াহাটিতে জোরকদমে শুরু হয়ে গিয়েছে সুনীল ছেত্রীদের অনুশীলন। ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্তিমাচ জানিয়ে দিলেন, বাংলাদেশের রক্ষণ ভেঙে জয় নিশ্চিত করতে হলে ৯০ মিনিট আক্রমণাত্মক খেলতে হবে দলকে।

১৫ অক্টোবর কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ভারত। গত মাসে প্রথম ম্যাচে কাতারকে তাদের দেশের মাঠে রুখে দেওয়ার পরে ভারতীয় দল সম্পর্কে নতুন ভাবে প্রত্যাশা তৈরি হয়েছে ফুটবলপ্রেমীদের মনে। তবে স্তিমাচ তাঁর দলের ফুটবলারদের সতর্ক করে দিয়েছেন, কোনও অবস্থায় আত্মতুষ্টিতে ভোগা যাবে না। তিনি বলেছেন, ‘‘যোগ্যতা অর্জন পর্বে সমস্ত দলকেই সমান গুরুত্ব দিতে হবে। আমি বাংলাদেশ দলকে সমীহ করছি।’’ তিনি আরও যোগ করেছেন, ‘‘বাংলাদেশ দলও আমাদের ফুটবল সম্পর্কে ওয়াকিবহাল। ফলে ওরা সমস্যা তৈরি করতেই পারে। সেই সম্ভাবনাগুলোর কথা মাথায় রেখে আমাদের সমস্ত দিক থেকে নিখুঁত হতে হবে।’’ স্তিমাচ আরও বলেছেন, ‘‘বাংলাদেশ রক্ষণাত্মক ফুটবল খেলে আমাদের আটকানোর চেষ্টা করবে। তাই ওদের রক্ষণের প্রাচীর ভেঙে গোল করতে হলে পুরো ৯০ মিনিট আক্রমণাত্মক ফুটবল খেলতে হবে। এবং তারই সঙ্গে মাঝমাঠকে অনেক বেশি সুসংহত হতে হবে। সামনে একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে। সেখানেই সব পরিষ্কার হয়ে যাবে।’’ স্তিমাচ জানিয়েছেন, দলের প্রস্তুতিতে কোনও জায়গায় ফাঁক রাখা হচ্ছে না। প্রত্যেক বিভাগকে তরতাজা রাখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Football Bangladesh Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE