Advertisement
০৭ মে ২০২৪
Optical Illusion

ছবিতে লুকিয়ে একখানি চিরুনি! ক্ষুরধার মস্তিষ্ক হলে ২০ সেকেন্ডেই খুঁজে ফেলতে পারবেন

ছবিতে দুই ভাই-বোনকে দেখা যাচ্ছে এক দল বেড়ালের সঙ্গে উল নিয়ে খেলা করতে। ঘরের ফরাসের উপর গড়াগড়ি দিচ্ছে তারা। কেউ বা ঢুকে পড়েছে খয়েরি রঙের কাগজের ঠোঙার ভিতরে।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৯:৪৬
Share: Save:

সামনে থাকা জিনিসকেও অনেক সময় এড়িয়ে যায় চোখ। হয়তো সেই জিনিসটির দিকেই তাকিয়ে আছেন অথচ আপনার মস্তিষ্ক বস্তুটিকে চিনে নিতে পারছে না। ক্ষুরধার মস্তিষ্ক যাঁদের, তাঁরা কিন্তু অন্যমনস্কতার মধ্যেও সহজেই সেটি দেখে নেবেন, চিনে নেবেন। এই ছবিতে মস্তিষ্কের সচলতার পরীক্ষা করা যেতে পারে।

ছবিতে দুই ভাই-বোনকে দেখা যাচ্ছে এক দল বেড়ালের সঙ্গে উল নিয়ে খেলা করতে। ঘরের ফরাসের উপর গড়াগড়ি দিচ্ছে তারা। কেউ বা ঢুকে পড়েছে খয়েরি রঙের কাগজের ঠোঙার ভিতরে। আবার কেউ সোফায় বসে আরামে, বিশ্রামে ব্যস্ত। তবে এই ছবিতে তাদের দেখে সময় নষ্ট করা যাবে না। বরং মন দিতে হবে একটি চিরুনির দিকে।

ছবির ভিতরেই কোনও একটি জায়গায় নানা জিনিসের ভিড়ে মিশে রয়েছে সেটি। আপনার নজর এবং মস্তিষ্কের তালমিল ভাল হলে ওই চিরুনি আপনি খুঁজে পাবেন পাঁচ সেকেন্ডের মধ্যেই। তবে এখানে সময় ২০ সেকেন্ড।

দেখুন তো খুঁজে পেলেন কি না! না পেলে নীচে দেওয়া রইল সমাধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE