Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বিরাটদের এগিয়ে রাখছেন আফ্রিদি

আইসিসি-র ওয়েবসাইটে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আফ্রিদি বলেছেন, ‘‘পাকিস্তানের সমর্থক হওয়ার কারণে আমি অবশ্যই চাইব পাকিস্তান যেন সব ম্যাচ জেতে। বিশেষ করে সেই ম্যাচ যদি ভারতের বিরুদ্ধে হয়।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জুন ২০১৭ ০৩:৩৮
Share: Save:

তিনি নিজের ক্রিকেট জীবনে বহুবার এই ম্যাচ খেলেছেন। কখনও জিতেছেন, কখনও হেরেছেন। আর নিজের এই অভিজ্ঞতার ভিত্তিতে এই মেগাম্যাচের ফেভারিট হিসেবে শাহিদ আফ্রিদি এগিয়ে রাখছেন বিরাট কোহালির ভারতকেই।

আইসিসি-র ওয়েবসাইটে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আফ্রিদি বলেছেন, ‘‘পাকিস্তানের সমর্থক হওয়ার কারণে আমি অবশ্যই চাইব পাকিস্তান যেন সব ম্যাচ জেতে। বিশেষ করে সেই ম্যাচ যদি ভারতের বিরুদ্ধে হয়। কিন্তু সাম্প্রতিক অতীত এবং ভারতীয় টিমের গভীরতা দেখার পরে আমাকে বলতেই হবে, বিরাটরা এই ম্যাচে একটু হলেও এগিয়ে।’’

আফ্রিদি মনে করেন, ভারতকে চাপে ফেলতে হলে পাকিস্তানের বোলারদেরই বাড়তি দায়িত্ব নিতে হবে। প্রাক্তন এই পাক অলরাউন্ডারের কথায়, ‘‘সবাই জানে বিরাট কোহালি কোন জাতের ব্যাটসম্যান। ভারতীয় ব্যাটিংকে ও-ই নেতৃত্ব দেয়। পাকিস্তানি বোলারদের শুরু থেকেই বিরাটকে আক্রমণ করতে হবে। বিশেষ করে ও যখন ক্রিজে সবে আসবে। বিরাটকে তাড়াতাড়ি ফেরাতে পারলে কিন্তু অল্প রানে আটকে রাখা যেতে পারে।’’

কোহালির সঙ্গে পাকিস্তানের অতীত সংঘর্ষের কথা টেনে এনে আফ্রিদি দু’টো ম্যাচের কথা বলেছেন। এক, ২০১২ এশিয়া কাপ এবং ২০১৫ বিশ্বকাপ। ‘‘দু’টো ম্যাচের কথাই আমার মনে আছে। দু’টোতেই অসাধারণ খেলেছিল বিরাট। কোহালিকে বল করাটা সব সময়ই চ্যালেঞ্জের। সেটাই মাথায় রাখতে হবে আমাদের বোলারদের,’’ বলেছেন প্রাক্তন পাক অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE