• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অমূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ

নেপালকে সাত গোলে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

India U15
উল্লাস: অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি নিয়ে ফুটবলাররা। টুইটার

Advertisement

ভারত ৭       •        নেপাল ০

অপ্রতিরোধ্য অনূর্ধ্ব-১৫ ভারতীয় দল। নেপালকে গোলের বন্যায় ভাসিয়ে দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে চ্যাম্পিয়ন ভারত। নেপথ্যে সিদ্ধার্থ নংমেইকাপামের দুর্দান্ত হ্যাটট্রিক।

শনিবার কল্যাণী স্টেডিয়ামে নেপালের বিরুদ্ধে মেহসন সিংহের গোলে ১৫ মিনিটে এগিয়ে যায় ভারত। ৪২ মিনিটে ২-০ করে অমনদীপ। প্রথমার্ধের শেষ মুহূর্তে তৃতীয় গোল শিবাজিৎ সিংহের। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি নেপাল। ৫১ মিনিটে প্রথম গোল করে সিদ্ধার্থ। ৬৫ মিনিটে গোল করে হিমাংশু জাংরা। ৭৬ ও ৮০ মিনিটে গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করে সিদ্ধার্থ। 

কল্যাণী স্টেডিয়ামে নেপালকে ৫-০ চূর্ণ করেই অভিযান শুরু করেছিল ভারত। দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৭-০ হারিয়েছিল হিমাংশুরা। তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফের ৫-০ জয়। গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশকে ৪-০ হারায় তারা। শনিবার ফাইনালে জয় সাত গোলে। অর্থাৎ, পাঁচ ম্যাচে ২৮ গোল করল অনূর্ধ্ব-১৫ ভারতীয় দল! পুরো প্রতিযোগিতায় একটাও গোল খায়নি। নেপথ্যে রক্ষণের অন্যতম ভরসা অধিনায়ক, বাংলার অনীশ মজুমদার। বাংলার আরও তিন ফুটবলার রয়েছে দলে। ফাইনালে অবশ্য খেলে তিন জন। অনীশ ছাড়াও ছিল মিডফিল্ডার শুভ পাল ও স্ট্রাইকার হিমাংশু।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন