Advertisement
১১ মে ২০২৪
Cricket

রোহিত-ঝড়, বোলারদের দাপট, সহজেই ওয়েস্ট ইন্ডিজকে হারাল টিম ইন্ডিয়া

সাতটা ছয় আর আটটি চারের সাহায্য সাজানো রোহিতের এই ইনিংস একই সঙ্গে আরও একটি রেকর্ড গড়ে দিল। তিনিই এই মুহূর্তে একমাত্র ব্যাটসম্যান যিনি টি২০তে চারটি শতরান করে ফেললেন।

রেকর্ড লাফ। শতরানের পর রোহিত শর্মা। ছবি: এএফপি।

রেকর্ড লাফ। শতরানের পর রোহিত শর্মা। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৮ ২২:৫৪
Share: Save:

শুরুটা করেছিলেন রোহিত। সাধের ইডেনে কিছু করতে না পারার হতাশা মেটানোর জন্য মঙ্গলবার লখনউকেই যেন বেছে নিলেন ভারতীয় অধিনায়ক। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়কে নিশ্চিত করার কাজটা করে দিলেন ভারতীয় বোলাররা। দ্বিতীয় টি২০ ম্যাচে সহজেই জিতলেন রোহিতরা। জিতলেন ৭১ রানে। তিন ম্যাচের সিরিজ ২-০ তে এগিয়ে গেলেন রোহিত-শিখররা। নিয়ম রক্ষার হয়ে গেল চেন্নাইয়ের ম্যাচটি।

কালীপুজোর রাতে রোহিতের দাপটে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া তুলেছিল ১৯৫ রানের পাহাড়। যেখানে রো-হিটের অবদান ১১১ রান। মাত্র ৬৬ বলে ভারত অধিনায়কের এই ইনিংস যেন রূপকথায় ইতিহাস। এ দিন রেকর্ড করার জন্য দরকার ছিল মাত্র ১১ রান। ভারতের হয়ে টি২০ ক্রিকেটে সব থেকে বেশি রানের রেকর্ড। এত দিন এই রেকর্ড ছিল বিরাট কোহালির। ৬২ ম্যাচে ২১০২ রান করেছেন তিনি। এ দিন রোহিতের ১১১ রান ভেঙে দিল কোহালির সেই বিরাট রেকর্ড। সাতটা ছয় আর আটটি চারের সাহায্য সাজানো রোহিতের এই ইনিংস একই সঙ্গে আরও একটি রেকর্ড গড়ে দিল। তিনিই এই মুহূর্তে একমাত্র ব্যাটসম্যান যিনি টি২০তে চারটি শতরান করে ফেললেন।

রোহিত শর্মাকে যোগ্য সঙ্গত দেওয়ার কাজটা করতে বহুদিন পর দেখা গেল শিখর ধওয়নকে। ভারতীয় দলের গব্বরের ব্যাটে বেশ কিছু দিন তেমন রান ছিল না। সামনেই অস্ট্রেলিয়া সফর। শিখরের ফর্ম চিন্তা বাড়াচ্ছিল নির্বাচকদেরও। সন্দেহ নেই ধওয়নের ৪৩ রান কিছুটা হলেও চিন্তা মুক্ত করবে জাতীয় নির্বাচকদের।

আরও পড়ুন: বাংলাদেশ বিপর্যস্ত, ১৭ বছর পর বিদেশে টেস্ট জিতল জিম্বাবোয়ে

উইকেট পাওয়ার পর খলিলকে ঘিরে সতীর্থদের উল্লাস।—এএফপি।

দুই ভারতীয় ওপেনারের ব্যাটে ভর করে এ দিন ১৯৫ রান তোলে ভারত। কিন্তু, এই বিশাল রান তাড়া করার সামান্যতম রসদ দেখা গেল না ক্যারিবিয়ানদের মধ্যে। এই সফরে যে দুই ব্যাটসম্যানকে ঘিরে স্বপ্ন দেখা শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ— সেই হোপ এবং শিমরন হেটমায়ারকে ফিরিয়ে শুরুতেই ধাক্কা দিয়ে দিলেন খলিল আহমেদ। জাহির খান-আশিস নেহেরার উত্তরসূরি কেন তাঁকে ভাবা হচ্ছে, সে কথা আরও একবার বুঝিয়ে দিলেন এই বাঁ হাতি সিমার। ক্যারিবিয়ানদের মুড়িয়ে দেওয়ার বাকি কাজটা সহজেই করে ফেললেন ভুবনেশ্বর-বুমরা-কুলদীপরা। এ দিন ফের একবার চ্যায়নাম্যান কুলদীপ প্রমাণ করে দিলেন কেন তিনি ভয়ঙ্কর। মাত্র ১২৪ রানে আটকে গেল ক্যারিবিয়ানদের ইনিংস। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে এই রান তুললেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE