• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শ্রেয়াসের মন্তব্যে সৌরভের বিরুদ্ধে ফের উঠল স্বার্থের সংঘাতের অভিযোগ

Shreyas iyer and Sourav
দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও বোর্ড সভাপতি সৌরভ। -ফাইল চিত্র।

রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো ক্রিকেটব্যক্তিত্বের কাছ থেকে পরামর্শ পাওয়ায় তিনি নিজেকে ভাগ্যবান বলে মনে করেন। রবিবার দিল্লি ক্যাপিটালস-কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচের টসের ঠিক পরেই ধারাভাষ্যকার সাইমন ডুলকে এ কথা বলেছিলেন দিল্লির অধিনায়ক শ্রেয়াস আইয়ার। আর তাঁর এমন মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে।

আইয়ারের এহেন মন্তব্যকে ভাল ভাবে নেয়নি অন্য ফ্র্যাঞ্চাইজিরা। বোর্ড কর্তাদের কাছেও এটা গ্রহণযোগ্য লাগেনি। তাঁদের মতে, সৌরভের নাম উল্লেখ করে স্বার্থের সংঘাতের প্রশ্ন তুলে দিয়েছেন দিল্লি অধিনায়ক। গত বার দিল্লির মেন্টর হিসেবে কাজ করেছিলেন সৌরভ। সেই হিসেবে তিনি মহারাজের অবদানের কথা বলতেই পারেন। কিন্তু ফ্র্যাঞ্চাইজি ও বোর্ড সদস্যদের কথায় “আইয়ার এ বছরে সৌরভের সাহায্যের কথা উল্লেখ করেছে।”

আর এতেই ‘গেল গেল’ রব তোলা হচ্ছে। আইয়ার ঠিক কী বলেছিলেন? প্রাক্তন কিউয়ি বোলার ডুলকে দিল্লি অধিনায়ক বলেছিলেন, “ক্যাপ্টেন হিসেবে মানসিকতাটাই আসল। আর আমি মনে করি এটা অর্জন করেছি কয়েক বছরে। রিকি পন্টিং ও সৌরভ গঙ্গোপাধ্যায় যদি পাশে থাকেন, তা হলে কাজটা অনেক সহজ হয়ে যায়। ওদের এখনও পাশে পাওয়ায় আমি ভাগ্যবান।”

আরও পড়ুন: আম্পায়ারের ‘ওয়ান শর্ট’ রানের সিদ্ধান্তে শুরু বিতর্ক

বোর্ড সদস্যদের মতে, বিসিসিআই প্রেসিডেন্ট কোনও একটি বিশেষ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে গভীর ভাবে জড়িত এটা মোটেও ভাল দেখায় না। তবে অনেকেই আইয়ারের এমন স্বীকারোক্তিতে এতটুকুও অবাক নন। তাঁদের মতে, ক্রিকেটার হিসেবে আইয়ারের এমন মন্তব্যে দোষের কিছু নেই। এই মরসুমে দল কীভাবে প্রস্তুতি নিয়েছে, সেটাই বলেছে ও। বিষযটা যাতে খারাপ দিকে না যায়, সেটা দেখার দায়িত্ব বিসিসিআই ও ফ্র্যাঞ্চাইজির। 

ঘটনা হল, জেএসডব্লিউ গ্রুপের সাবসিডিয়ারি জেএসডব্লিউ সিমেন্ট গত জুনে সৌরভকে ব্র্যান্ড অ্যামবাসাডর ঘোষিত করেছিল। জেএসডব্লিউ গ্রুপ আবার জিএমআর গ্রুপের সঙ্গে দিল্লি ক্যাপিটালসের অর্ধেকের মালিক। জেএসডব্লিউ গ্রুপ দু’বছরের জন্য চালাচ্ছে ক্যাপিটালসকে। ২০২১ ও ২০২২ সালে চালাবে জিএমআর গ্রুপ। প্রশ্ন হল, জেএসডব্লিউ গ্রুপের সঙ্গে সৌরভের সম্পর্ক নিয়ে আগেই উঠেছিল কথা। ১ সেপ্টেম্বর এই নিয়ে সৌরভের বিরুদ্ধে বোর্ডের এথিক্স অফিসারের কাছে স্বার্থের সংঘাতের অভিযোগও করেছেন জনৈক সঞ্জীব গুপ্তা। শ্রেয়াসের মন্তব্যে তাই ফের প্রশ্নের মুখে পড়েছেন সৌরভ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন