সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ম্যাচ গাইড: ব্যাঙ্গালোর বনাম হায়দরাবাদ

VK & DW

ব্যাটিং: এত তারকাখচিত উপস্থিতি আর কোনও দলের ব্যাটিংয়েই কোনও দিন ছিল না। আরসিবি ব্যাটিং মানেই বিরাট কোহালি এবং এবি ডিভিলিয়ার্সকে ঘিরে যাবতীয় প্রত্যাশা। ক্রিস গেল চলে যাওয়ার পর থেকে এই দু’জনকে কেন্দ্র করেই স্বপ্ন দেখছেন ভক্তরা। এ বারে উল্লেখযোগ্য সংযোজন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। দুর্দান্ত ফর্ম নিয়ে আইপিএলে আসছেন ফিঞ্চ। নতুন মুখ দেবদত্ত পাড়িকলের উপরে নজর থাকবে। সীমিত ওভারের ঘরোয়া ক্রিকেটে শেষ মরসুমে সর্বোচ্চ রানস্কোরার কর্নাটকের এই বাঁ-হাতি ওপেনার। কোহালি কোথায় ব্যাট করেন, তা নিয়েও আগ্রহ রয়েছে। ওপেনার হিসেবে ১৪০-এর উপরে স্ট্রাইক রেট তাঁর। সানরাইজার্সের ব্যাটিং বিদেশি তারকা-নির্ভর। শুরুতে ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টোর পরে তিন নম্বরে কেন উইলিয়ামসন। কিন্তু শুরুতে তিন বিদেশি ব্যাটসম্যানকে খেলানো মানে রশিদ খানের সঙ্গে মহম্মদ নবির মতো স্পিনার-অলরাউন্ডারকে প্রথম একাদশে রাখা যাবে না। ওয়েস্ট ইন্ডিজের ফাবিয়েন অ্যালেনের মতো ফিনিশারেরও সে ক্ষেত্রে জায়গা হবে না। বাংলার ঋদ্ধিমান সাহাকে উইকেটরক্ষকের দায়িত্ব দেওয়া হয় না কি বেয়ারস্টো কিপিং করে মিডল অর্ডারে অতিরিক্ত ব্যাটসম্যান খেলানো হয়, তা দেখার।  জম্মু-কাশ্মীরের তরুণ প্রতিভা আব্দুল সামাদ ঘরোয়া ক্রিকেটে নজর কেড়েছেন ছক্কা মারার জন্য। তিনি আইপিএলের নতুন মুখ হতে চলেছেন কি না, তা নিয়ে আগ্রহ রয়েছে।   

বোলিং: যুজ়বেন্দ্র চহাল নিঃসন্দেহে বিরাটের তুরুপের তাস। বিশেষ করে আমিরশাহির পিচে পরের দিকে স্পিন ধরতে শুরু করলে লেগস্পিনার চহাল ভয়ঙ্কর হতে পারেন। নজর রাখুন ক্রিস মরিসের উপরেও। এ বারেই আরসিবিতে যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার। গত কয়েকটি আইপিএলে শেষের ওভারে মরিসের কৃপণ বোলিং এমনকি হার মানাতে পারে লাসিথ মালিঙ্গাকেও। বাংলার শাহবাজ আমেদকেও দেখা যেতে পারে। বাঁ-হাতি স্পিন বোলিং-অলরাউন্ডার শাহবাজ রঞ্জি ট্রফিতে একাধিক ম্যাচে অনুষ্টুপ মজুমদারের সঙ্গে বাংলার রক্ষাকর্তা ছিলেন। হায়দরাবাদের হাতে টি-টোয়েন্টির অন্যতম সেরা বোলার রশিদ খান রয়েছেন। আফগান লেগস্পিনারের উইকেট তোলার দক্ষতা দলের সম্পদ। তবে চোট সারিয়ে ফেরা ভুবনেশ্বর কুমার কেমন ছন্দে আছেন, তার উপরে অনেকটাই নির্ভর করবে সানরাইজার্সের বোলিং সাফল্য।    

 

সম্ভাব্য প্রথম একাদশ

আরসিবি: অ্যারন ফিঞ্চ, বিরাট কোহালি (অধিনায়ক), দেবদত্ত পাড়িকল/পার্থিব পটেল, এবি ডিভিলিয়ার্স, গুরকিরাত সিংহ, শিবম দুবে, ক্রিস মরিস, ওয়াশিংটন সুন্দর/শাহবাজ আমেদ, নবদীপ সাইনি, ডেল স্টেন, যুজ়বেন্দ্র চহাল। 

এসআরএইচ: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, কেন উইলিয়ামসন, মণীশ পাণ্ডে, বিরাট সিংহ/প্রিয়ম গর্গ/আব্দুল সামাদ, ঋদ্ধিমান সাহা, বিজয় শঙ্কর, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কল, সন্দীপ শর্মা/খলিল আহমেদ। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন