• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেবদত্তের মেন্টর কোহালি

VK
ছবি এএফপি।

অভিনব কর্মসূচি নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)! যার নাম— ‘মেন্টরশিপ প্রোগ্রাম’। আইপিএলে বিরাট কোহালি, এবি ডিভিলিয়ার্সদের দলে দু’জন করে ক্রিকেটারের জুটি তৈরি করা হচ্ছে। যেখানে প্রত্যেক জুনিয়র ক্রিকেটারের সঙ্গে পরামর্শদাতা হিসেবে থাকবেন এক জন অভিজ্ঞ কেউ। যিনি সেই জুনিয়রকে ক্রিকেটীয় পরামর্শ দেবেন, নিজের অভিজ্ঞতা ভাগ করে নেবেন। সম্ভাবনাময় তরুণ ব্যাটসম্যান দেবদত্ত পাড়িকলের ‘মেন্টর’ করা হয়েছে অধিনায়ক কোহালিকে! প্রতিশ্রুতিমান ভারতীয় পেসার নবদীপ সাইনিকে সাহায্য করার দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ডেল স্টেন।

অভিনব এই উদ্যোগ নিয়ে আরসিবি-র ‘ডিরেক্টর অব ক্রিকেট’ মাইক হেসন বলেছেন, ‘‘হেড কোচ সাইমন কাটিচ ভীষণ রকম চেয়েছিলেন এই প্রক্রিয়া চালু করতে। অন্য অনেক খেলাতেই এ রকম আছে। অভিজ্ঞ ক্রিকেটারেরা এখন থেকে নিয়ম করে তরুণদের পরামর্শ দেবে। সঙ্গে তরুণদের কাছ থেকেও কিন্তু নতুন ভাবনা পেতে পারে সিনিয়রেরা।’’ 

আইপিএল সম্প্রচারে রেকর্ড: আমিরশাহিতে দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল হলেও রেকর্ড গড়ল ম্যাচ সম্প্রচারকারী সংস্থা স্টার ইন্ডিয়া। এখনও পর্যন্ত গত বছরের চেয়ে ৩০ শতাংশ বেশি দর্শক টিভিতে আইপিএল দেখেছেন। উদ্বোধনী ম্যাচে মুম্বই বনাম সিএসকে দ্বৈরথ দেখেছেন গত বারের চেয়ে ২১ শতাংশ বেশি (১৫৮ মিলিয়ন) দর্শক। আঞ্চলিক দর্শকের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৩৯.৪ শতাংশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন