Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cricket

আট থেকে বেড়ে নয় দলের টুর্নামেন্ট হতে পারে আইপিএল

২০২২ সালের পরে ১০ দলের প্রতিযোগিতা হতে পারে বলে মনে করছে বোর্ডের একাংশ।

আইপিএল-এ বাড়বে দলের সংখ্যা। —ফাইল চিত্র।

আইপিএল-এ বাড়বে দলের সংখ্যা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৯ ১৭:০৭
Share: Save:

আইপিএল-এর জনপ্রিয়তা প্রতিদিনই বাড়ছে। সেই কারণেই এই টুর্নামেন্টে দলের সংখ্যা বাড়ানোর কথা ভাবনাচিন্তা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। দলের সংখ্যা বাড়লে টুর্নামেন্ট হবে আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। বাড়বে জনপ্রিয়তা। ২০২০ সালের আইপিএল-এ থেকেই বাড়তে পারে দলের সংখ্যা। আট থেকে বেড়ে টুর্নামেন্ট হতে পারে ৯ দলের।

বোর্ড সূত্রে খবর, আইপিএল-এর বাড়তে থাকা জনপ্রিয়তার কথা মাথায় রেখে আপাতত বাড়ানো হচ্ছে একটাই দল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড চাইছে, টুর্নামেন্ট হোক ১০ দলের। তবে তা এখনই সম্ভব নয়।

২০২২ সালের পরে ১০ দলের প্রতিযোগিতা হতে পারে বলে মনে করছে বোর্ডের একাংশ। আগামী বছরের আইপিএল-এর জন্য ক্রিকেটার ছেড়ে দেওয়া এবং ধরে রাখার পর্ব প্রায় শেষ। ১৯ ডিসেম্বর কলকাতায় হবে আইপিএল-এর নিলাম। দলের সংখ্যা যদি সামনের বছর থেকেই বাড়ানো হয় এবং টুর্নামেন্ট যদি নয় দলের হয়, তা হলে ম্যাচের সংখ্যা বেড়ে হবে ৭৬।

আরও পড়ুন: দাদার মাথায় বলটা লাগতেই বুঝলাম খারাপ কিছু হয়েছে, স্মৃতি হাতড়ে বললেন খালেদ মাসুদ

দেশের ক্রিকেটমহলের খবর, কয়েকদিনের মধ্যেই নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য দরপত্র দেওয়া হবে। নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে কোন দলের আত্মপ্রকাশ ঘটছে? শোনা যাচ্ছে, নতুন ফ্র্যাঞ্চাইজি আমদাবাদের হতে পারে। ঘরের মাঠ হিসেবে মোতেরার সর্দার পটেল স্টেডিয়ামকে নাকি দেখানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket IPL 2020 Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE