ক্লাব তাঁকে সমর্থন করছে না বুঝলেই কোচের দায়িত্ব ছেড়ে দেবেন জ়িনেদিন জ়িদান। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই রিয়াল মাদ্রিদ তিন গোলে হেরেছে প্যারিস সাঁ জারমাঁর কাছে। তার পর থেকেই জ়িদানকে সরানোর দাবি তুলেছে রিয়াল মাদ্রিদ ভক্তদের একটা অংশ। প্রশ্ন উঠেছে, ফরাসি কোচের স্ট্র্যাটেজি নিয়ে। 

এর আগেও রিয়াল থেকে সরতে হয়েছিল জ়িদানকে। পরে আবার তাঁকে ফেরানো হয়। এ বারের রিয়াল-জ়িজ়ু মধুচন্দ্রিমা কত দিন স্থায়ী হয়, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তার মধ্যেই রবিবারের লা লিগা ম্যাচের আগে জ়িদান বললেন, ‘‘কখনওই মনে করি না যে ভুল রণনীতির জন্য পিএসজি-র কাছে হেরেছে দল। ক্লাব পাশে আছে। সবাই উৎসাহই দিয়ে যাচ্ছে। যখন বুঝব ক্লাব চাইছে না, নিজে থেকেই দায়িত্ব ছেড়ে চলে যাব। আমাকে বলতে হবে না।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘ছেলেদের একটু সময় দিতে হবে। গত বার মাঝপথে দায়িত্ব নিয়েছিলাম। এ বার দল সাজানোর পরে চোট-আঘাত নিয়ে সমস্যা হয়েছে। আমি হাল ছাড়ার লোক নই। চেষ্টা করে যাব। ’’ রবিবার সেভিয়ার বিরুদ্ধে খেলা রিয়ালের। 

জুভেন্তাসের জয়: ৪৯ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পেনাল্টি থেকে করা গোলে ইটালির লিগ সেরি আ-য় জুভেন্তাস ২-১ গোলে হারাল ভেরোনাকে। প্রথমে কিন্তু ভেরোনাই গোল করে এগিয়ে যায়। গোল করেন পিন্টো ভেলোসা। খেলার ২০ মিনিটে।  ৩১ মিনিটে ১-১ করেন জুভেন্তাসের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামা ওয়েলসের অ্যারন র‌্যামসে। ৪৯ মিনিটে পেনাল্টি পায় জুভেন্তাস। জয়ের গোল করেন রোনাল্ডো।