Advertisement
০৫ মে ২০২৪

শেষ চারে ওঠা কঠিন, তবু মরিয়া কপেল

লিগ টেবলের এই পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার গোয়ার ফতোরদা স্টেডিয়ামে স্টিভ কপেলকে খেলতে নামতে হচ্ছে। নামার আগে ম্যানুয়েল লানজ়ারোতেদের কোচের মুখ থেকে বেরিয়েছে, ‘‘বাইরের মাঠের ম্যাচ থেকে এক পয়েন্ট পেলে খুশি হয় সব কোচই।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:০৮
Share: Save:

এটিকের শেষ চারে যাওয়া কঠিন। কলকাতার দল রয়েছে ষষ্ঠ স্থানে। গোয়ার সামনে অবশ্য সেমিফাইনালে যাওয়ার দরজা খুলে যেতে পারে সের্খিয়ো লেবোরোর দল জিতলে। তাদের অবস্থান চারে।

লিগ টেবলের এই পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার গোয়ার ফতোরদা স্টেডিয়ামে স্টিভ কপেলকে খেলতে নামতে হচ্ছে। নামার আগে ম্যানুয়েল লানজ়ারোতেদের কোচের মুখ থেকে বেরিয়েছে, ‘‘বাইরের মাঠের ম্যাচ থেকে এক পয়েন্ট পেলে খুশি হয় সব কোচই। প্রথম পর্বে যখন এখানে খেলতে এসেছিলাম তখন আমরা সেটাই চেয়েছিলাম। কিন্তু এ বার আমাদের সামনে জেতা ছাড়া কোনও পথ নেই। তিন পয়েন্ট না পেলে শেষ চারে যাওয়া অসম্ভব।’’

এটিকেতে কোচিং করিয়ে গিয়েছেন আন্তোনিও লোপেজ হাবাস, হোসে মলিনা, টেডি শেরিংহ্যামের মতো কোচ। কিন্তু স্টিভের মতো রক্ষণাত্মক ফুটবল কোনও কোচই খেলাননি। তাই চমকে দেওয়ার মতো পরিসংখ্যান এ বার করেছে কলকাতার একমাত্র আইএসএলের ক্লাব। ১৫ ম্যাচ খেলে মাত্র ১৫ গোল খেয়েছে তাঁরা। যা দশ দলের মধ্যে সবথেকে কম। আবার যুগ্মভাবে কম গোলও করেছে এটিকে। কেরল ব্লাস্টার্স এবং এটিকে গোল করেছে ১৫টি করে। এই অবস্থায় স্টিভ কপেল বলে দিয়েছেন, ‘‘গোয়া ভাল দল। কিন্তু লক্ষ্য থেকে সরছি না।’’ গোয়াকে হারানোর জন্য মূলত অধিনায়ক লানজ়ারোতের সঙ্গে এদু গার্সিয়ার উপর নির্ভর করছেন স্টিভ।

জিতল নর্থইস্ট: মুম্বইয়ে গিয়ে তাদের ২-০ হারাল নর্থ ইস্ট ইউনাইটেড। চার মিনিটে দলের প্রথম গোল করেন গোল করেন রওলিন বর্জেস। ৩৩ মিনিটে দ্বিতীয় গোল বার্থেলেমিউ ওগবাচের। এই ম্যাচ জিতে যাওয়ায় গুয়াহাটির দলটির শেষ চারে যাওয়া নিশ্চিত। ১৬ ম্যাচের পরে বলিউড অভিনেতা জন আব্রাহামের দল নর্থইস্ট ইউনাইটেডের পয়েন্ট ২৭। সমসংখ্যক ম্যাচে মুম্বই সিটি এফসি-রও সংগ্রহ ২৭ পয়েন্ট। কিন্তু গোল পার্থক্যে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে নর্থইস্ট ইউনাইটেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football ISL 2018-19 ATK Steve Coppell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE