• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিপক্ষকে গালি দেওয়ার শাস্তি, পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের দল থেকে বাদ পড়লেন তারকা অজি পেসার

James Pattinson
শাস্তি পেলেন প্যাটিনসন। —ফাইল চিত্র।

বিপক্ষের ক্রিকেটারকে গালিগালাজ করায় পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে নামতে পারবেন না অস্ট্রেলিয়ার পেসার জেমস প্যাটিনসন। বৃহস্পতিবার ব্রিসবেনে শুরু হচ্ছে অস্ট্রেলিয়া-পাকিস্তান প্রথম টেস্ট। সেই টেস্টে নিষিদ্ধ করা হয়েছে এই অজি পেসারকে।

বিপক্ষের ক্রিকেটারকে এই প্রথম যে গালমন্দ করছেন প্যাটিনসন এমন নয়। এর আগেও দু’ বার এমন কাণ্ড করেছেন তিনি। সতর্কও করা হয়েছিল প্যাটিনসনকে। কিন্তু, তা মেনে একই কাজ করে বসেন ভিক্টোরিয়ার পেসার। গত সপ্তাহে শেফিল্ড শিল্ডে  কুইন্সল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ছিল ভিক্টোরিয়ার।

সেই ম্যাচেই  প্যাটিনসন গালমন্দ করে বসেন। বিপক্ষের ক্রিকেটারকে কী বলেছিলেন, তা জানা যায়নি। তবে এক বছরের মধ্যে তিন বার আচরণবিধি লঙ্ঘন করায় তাঁকে শাস্তি পেতে  হয়েছে। নিয়ম অনুযায়ী, এক বছরের মধ্যে তিন বার আচরণবিধি লঙ্ঘন করলে এক ম্যাচ নিষিদ্ধ থাকতে হয়। সেই নিয়মেই নিষিদ্ধ করা হয়েছে প্যাটিনসনকে। 

আরও পড়ুন: বিরাটকে বল করা সবচেয়ে কঠিন, বলছেন প্রাক্তন পাক তারকা পেসার

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা প্রথম টেস্টে খেলার কথা ছিল প্যাটিনসনের। কিন্তু, এক ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়ায় প্যাটিনসনের পরিবর্তে খেলার ব্যাপারে এগিয়ে রয়েছেন মিচেল স্টার্ক।

গত মঙ্গলবার শেফিল্ড শিল্ডের ম্যাচে কুইন্সল্যান্ডের কাছে ম্যাচটা হেরে যায় ভিক্টোরিয়া। সেই ম্যাচেই মেজাজ হারিয়ে গালমন্দ করে বসেন প্যাটিনসন। পরে অবশ্য নিজের আচরণের জন্য ক্ষমা চান তিনি। প্যাটিনসন বলেন, ‘‘উত্তেজনার বশে আমি ভুল করে ফেলেছি। কাজটা করা ঠিক হয়নি তা বুঝতে পেরেছি। আম্পায়ার ও বিপক্ষের কাছেও আমি ক্ষমা চেয়ে নিয়েছি। ভুল করেছি আমি। আমাকে যে শাস্তি দেওয়া হয়েছে, তা মেনে নিচ্ছি।’’ 

আরও পড়ুন: দ্বিতীয় ইনিংসে বিশ্বের সফলতম বোলার, দুর্দান্ত নজির শামির

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন